Football World Cup 2018

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য এবারও বিনামূল্য অটো পরিষেবার ব্যবস্থা

Elina Datta | News18 Bangla
Updated:Mar 12, 2018 10:39 AM IST
মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য এবারও বিনামূল্য অটো পরিষেবার ব্যবস্থা
Elina Datta | News18 Bangla
Updated:Mar 12, 2018 10:39 AM IST

#কলকাতা: আজ থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা ৷ সকাল পৌনে ১২টায় থেকে শুরু পরীক্ষা, শেষ হবে বিকেল ৩টেয়। জীবনের প্রথম বড় পরীক্ষা দিতে যাওয়ার সময় পরীক্ষার্থী কিঞ্চিত্‍ টেনশনমুক্ত করার উদ্যোগ নিয়েছেন শহরের অটোচালকেরা । পরীক্ষার্থী কোনও ভাড়া না নিয়েই পরীক্ষার হলে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন বেশ কিছু অটো ইউনিয়ন ।

পরীক্ষার্থীদের সুবিধার জন্য বিধাননগর, বাগুইহাটি ও জ্যাংড়া রুটে মাধ্যমিক পরীক্ষা স্পেশাল এরকম কিছু অটো চালানো হবে । শুধু পরীক্ষার্থী নয়, তার সঙ্গে থাকা একজন অভিভাবককেও বিনা ভাড়ায় পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে, বলে জানিয়েছেন অটোচালকরা ।

অটো পরিষেবা ছাড়াও মাধ্যমিক পরীক্ষার দিনগুলিতে বিধাননগর কর্পোরেশন এলাকার সমস্ত স্কুলে অভিভাবকদের বসার জন্য অস্থায়ী ছাউনির ব্যবস্থাও করা হয়েছে। সেখানে বিশুদ্ধ পানীয় জল মিলবে বলেও জানিয়েছেন বিধাননগর কর্পোরেশনের মেয়র সব্যসাচী দত্ত।

এবছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ২ হাজার ৯২১ ৷ ছাত্রদের তুলনায় ছাত্রীদের সংখ্যা বেশি ৷ ৪ লক্ষ ৮১ হাজার ৩৯৫ জন ছাত্রের পাশাপাশি এবছর ৬ লক্ষ ২০ হাজার ৭০৩ জন ছাত্রী পরীক্ষা দেবেন বলে মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে ৷

First published: 10:29:54 AM Mar 12, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर