Football World Cup 2018

ডেঙ্গি আতঙ্কে কাঁপছে দক্ষিণ দমদমের বিভিন্ন ওয়ার্ড !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 06, 2017 07:48 PM IST
ডেঙ্গি আতঙ্কে কাঁপছে দক্ষিণ দমদমের বিভিন্ন ওয়ার্ড !
Representational Image
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 06, 2017 07:48 PM IST

#কলকাতা: দক্ষিণ দমদমে আতঙ্কের আরেক নাম এখন ডেঙ্গি। ঘরে ঘরে ক্রমেই বাড়ছে ডেঙ্গি ও জ্বরে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও । ঘরের দরজা-জানলা বন্ধ রেখেও এড়ানো যাচ্ছে না বিপদ । কাউন্সিলরের বিরুদ্ধে নিয়মিত সাফাই না করার অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। এলাকার অপরিচ্ছন্নতার কিছু টুকরো ছবি ধরা পড়েছে ৷ পরিস্থিতি খতিয়ে দেখার আশ্বাস বিধায়ক সুজিত বসুর।

গত কয়েকদিন ধরে জ্বর নতুনপল্লীর বাসিন্দা রাহুল যাদবের। সঙ্গে পেটে প্রচণ্ড ব্যথা। রক্ত পরীক্ষায় ডেঙ্গি ধরা পড়েছে। এতদিন পর্যন্ত বাড়িতেই চিকিৎসা চলছিল। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে এদিন হাসপাতালে ভর্তি করতে হয়। আতঙ্কে রাহুলের পরিবার ।

সম্পূর্ণ বেড রেস্টে নতুনপল্লীরই আরেক বাসিন্দা সুজিত দাস। সদ্য নার্সিং হোম থেকে বাড়ি ফিরেছেন। ডেঙ্গিতে প্লেটলেট নেমে গিয়েছিল চোদ্দ হাজারে। আক্ষরিক অর্থেই কান ঘেঁষে বেরিয়ে গেছে মৃত্যু। এখনও স্বাভাবিক চলাফেরার ক্ষমতা নেই। উদ্বেগের প্রহর কাটছে পরিবারের।

দক্ষিণ দমদম পুরসভার নতুনপল্লীর ঘরে ঘরে একই ছবি। আতঙ্কে বাড়ি ছেড়ে বাইরে বেরতে ভয় পাচ্ছেন অনেকে। এলাকার কাউন্সিলরের বিরুদ্ধের অভিযোগের তির স্থানীয় বাসিন্দাদের। চারদিকে আবর্জনা। খোলা নর্দমা জলে ভরতি। রাস্তায় তৈরি গর্তে জমে আছে জল। পরিস্থিতি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বিধায়ক সুজিত বসু।

ছদিন জ্বরে ভোগার পর রবিবারই ডেঙ্গিতে মৃত্যু হয়েছে দক্ষিণ দমদম পুরসভার একত্রিশ নম্বর ওয়ার্ডের বাসিন্দা কাঞ্চনবালা মিশ্রের। একই দিনে জ্বরের বলি হন সাতগাছির লাহা কলোনির সোনালি দে। ডেঙ্গিতে মৃত্যু হয়েছে নতুনপল্লীতেও । সরকারি তরফে সচেতনতা বাড়াতে উদ্যোগ নেওয়া হচ্ছে। তবু আটকানো যাচ্ছে না বিপদ।

First published: 07:47:57 PM Nov 06, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर