দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

পূর্বস্থলীতে বিজেপি কর্মীর রহস্য মৃত্যু! খাল থেকে উদ্ধার দেহ, খুনের অভিযোগ পরিবারের

পূর্বস্থলীতে বিজেপি কর্মীর রহস্য মৃত্যু! খাল থেকে উদ্ধার দেহ, খুনের অভিযোগ পরিবারের
প্রতীকী ছবি

বিজেপি কর্মীর রহস্য মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ালো পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলীতে। মৃত ওই বিজেপি কর্মীর নাম সুখদেব প্রামানিক। রবিবার দুপুরে বাড়ির কাছের একটি খাল থেকে তার মৃতদেহ পাওয়া যায়।

  • Share this:

#পূর্বস্থলী: বিজেপি কর্মীর রহস্য মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ালো পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলীতে। মৃত ওই বিজেপি কর্মীর নাম সুখদেব প্রামানিক। রবিবার দুপুরে বাড়ির কাছের একটি খাল থেকে তার মৃতদেহ পাওয়া যায়। মৃতদেহের আঘাতের চিহ্ন রয়েছে বলে দাবি আত্মীয়দের। পরিবারের সদস্যদের অভিযোগ, বিজেপি কর্মী সুখদেবকে খুন করা হয়েছে। শাসক দল তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা তাকে খুন করেছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। ঘটনার প্রতিবাদে এদিন তারা পূর্বস্থলীতে পথ অবরোধ করে ও বিক্ষোভ দেখায়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। অবিলম্বে দোষীদের গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলন হবে বলে হুমকি দিয়েছে বিজেপি। অন্যদিকে এই ঘটনার সঙ্গে দলের কোনও যোগ নেই বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

মৃত শুকদেব প্রামানিকের বাড়ি পূর্বস্থলী থানার নিমদহ গ্রামের চাঁদপাড়ায়। শুক্রবার রাত থেকে নিখোঁজ ছিল সুখদেব। পরিবারের সদস্যরা খোঁজাখুজি করেও তাঁর হদিশ পায়নি। এরপর রবিবার দুপুরে গ্রামের একটি খাল থেকে তার মৃতদেহ পাওয়া যায়। তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ পরিবারের। মৃতের বাবা সুনীল প্রামানিক বলেন আমার ছেলে বিজেপি করতো। শুক্রবার বিজেপির একটি কর্মসূচিতে যোগ দিয়ে রাতে সে বাড়ি ফিরেছিল। রাত এগারোটা নাগাদ ঘর থেকে বেরিয়ে যায়। তারপর আর তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। এদিন দুপুরে গ্রামের একটি খালে তার মৃতদেহ পাওয়া যায়। খালে জল খুব কম ছিল। তাই তাতে ডুবে মৃত্যু হওয়ার কথা নয়। তাছাড়া শুকদেবের দেহে বেশ কিছু আঘাতের চিহ্নও পাওয়া গেছে। তাই তাকে খুন করা হয়েছে বলে আমরা নিশ্চিত। আমরা চাই অবিলম্বে পুলিশ দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুক।

ঘটনার খবর পেয়ে বিজেপির জেলা ও স্থানীয় নেতারা ওই কর্মীর বাড়িতে যান। বিজেপির দলীয় পতাকায় মৃতদেহ মুড়ে ফেলা হয়। এরপর ঘটনার প্রতিবাদে এলাকায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী সমর্থকরা। বিজেপি নেতা কৃষ্ণ ঘোষ বলেন, এ রাজ্যে গণতন্ত্র নেই। শাসকদলের বিরুদ্ধে মিছিল-মিটিং করলে তাকে খুন করে ফেলা হচ্ছে। বিজেপি করার জন্যই শুকদেবকে শাসক দলের দুষ্কৃতীরা খুন করেছে। অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করা না হলে বনধ সহ বৃহত্তর আন্দোলন হবে।

অন্যদিকে তৃণমূল কংগ্রেসের জেলা মুখপাত্র প্রসেনজিৎ দাস জানান ওই ব্যক্তি জলে ডুবে মারা গেছেন বলে খবর পেয়েছি। বিজেপির পায়ের তলার মাটি সরে গিয়েছে। তাই সব কিছুতেই তৃণমূল কংগ্রেসকে পরিকল্পিতভাবে জড়িয়ে দিচ্ছে তারা।যেকোনো মৃত্যুই দুঃখের।তবে এই ঘটনার সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোনও যোগ নেই।

Saradindu Ghosh

Published by: Shubhagata Dey
First published: December 14, 2020, 8:51 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर