টিভি-ফ্রিজ থেকে এসি ও ল্যাপটপ এখানে মিলবে ৫০০ থেকে ৪০০০ টাকার মধ্যে

পাঁচশো টাকায় টিভি ৷ এসি? মাত্র তিন থেকে চার হাজার টাকা। ঠিকমত দরদাম করতে পারলে তিন হাজার টাকায় মিলে যাবে ফ্রিজও।

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 26, 2018 12:57 PM IST
টিভি-ফ্রিজ থেকে এসি ও ল্যাপটপ এখানে মিলবে ৫০০ থেকে ৪০০০ টাকার মধ্যে
Representational Image
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jan 26, 2018 12:57 PM IST

#মথুরাপুর: পাঁচশো টাকায় টিভি ৷ এসি? মাত্র তিন থেকে চার হাজার টাকা। ঠিকমত দরদাম করতে পারলে তিন হাজার টাকায় মিলে যাবে ফ্রিজও। কাঠের আসবাব থেকে ল্যাপটপ। ডেস্কটপ থেকে বাইক। সবই বিকোচ্ছে জলের দরে। শুনতে অবাক লাগলেও বছরের পর বছর ধরে মথুরাপুরে চলে আসছে ভাঙাচোরা এই প্রাচীন মেলা।

ভাঙাচোরা মেলা। পোষাকি নাম পুরাতনী মেলা। মেলা শুরু করেন বিষ্ণুপুরের স্থানীয় বাসিন্দা ঈশ্বর কার্তিক চন্দ্র হালদার। পরে মেলার দায়িত্ব নেয় পঞ্চায়েত। বর্তমানে সরকারি উদ্যোগে দক্ষিণ চব্বিশ পরগনার মথুরাপুর এক নম্বর ব্লকের দক্ষিণ বিষ্ণুপুরে বসে পুরাতনী ভাঙাচোরা মেলা। সংক্রান্তির দিন থেকে শুরু করে মেলা চলে পনেরদিন।

টিভি, ফ্রিজ, সাইকেল, এসি, ওয়াশিং মেশিন, ল্যাপটপ,ডেস্কটপ, কম্পিউটার, মিউজিক সিস্টেম, কাঠের আসবাব, বাইক , সাইকেল। যা চাইবেন। তাই পাবেন মেলায়। দাম? পাঁচশো থেকে চার হাজারের মধ্যে। ঠিক মত দরদাম করতে পারলে দাম আরও কমে। তবে সবই সেকেন্ড হ্যান্ড। অর্থাৎ ব্যবহৃত। সাজিয়ে গুছিয়ে , সারিয়ে একেবারে ঝাঁ চকচকে করে তোলা হয়েছে সবকিছু। পুরোন বোঝে কার সাধ্যি।

বিষ্ণুপুর শ্মশান ঘাটের পাশ দিয়ে বয়ে গেছে আদি গঙ্গা। প্রাচীনকাল থেকেই মকর স্নানের দিন শুরু হয় বিষ্ণুপুরের গঙ্গাস্নান। স্নান ঘিরে জমে ওঠে গঙ্গা মেলা। একটা সময়ে খাবারদাবার, ছোটখাটো জিনিস বিক্রি হত এখানে। পরে এখানেই জমে ওঠে পুরাতনী মেলা। ঐতিহ্যের এই মেলা ঘিরে উপচে পড়ে ভিড়।

First published: 12:56:01 PM Jan 26, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर