শিশুদের খিচুড়িতে কিলবিল করছে পোকা, অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ অভিভাবকদের

সোমবার ছোট ছোট বাচ্চাদের জন্য যে খিচুড়ি রান্না করা হয় তার মধ্যে পোকা ভাসতে দেখা যায়। অভিভাবকরা জানতে পেরে স্কুলের সামনে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

সোমবার ছোট ছোট বাচ্চাদের জন্য যে খিচুড়ি রান্না করা হয় তার মধ্যে পোকা ভাসতে দেখা যায়। অভিভাবকরা জানতে পেরে স্কুলের সামনে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

  • Share this:

Pranab Kumar Banerjee

#সামশেরগঞ্জ: মিড ডে মিলের খিচুড়িতে পোকা। এই সংবাদে চাঞ্চল্য মুর্শিদাবাদের সামশেরগঞ্জ থানার নতুন মালঞ্চ অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। পোকা সমেত খিচুড়ি খেতে দেওয়া হচ্ছে ছোট ছোট শিশুদের। অভিভাবকদের কাছে এই খবর পৌঁছতেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এসে বিক্ষোভ দেখান অভিভাবকরা। অভিযোগ, এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে প্রতিদিনই নিম্নমানের খাবার দেওয়া হয়। বারবার অভিযোগ জানানো হলেও কোনও কাজ হয়নি।

সোমবার ছোট ছোট বাচ্চাদের জন্য যে খিচুড়ি রান্না করা হয় তার মধ্যে পোকা ভাসতে দেখা যায়। অভিভাবকরা জানতে পেরে স্কুলের সামনে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। অভিভাবিকা শিউলি দাস বলেন, ‘‘ছোট ছোট বাচ্চাদের জন্য যে খিচুড়ি রান্না করা হয়েছে তার মধ্যে পোকা ভাসছে। স্কুলের শিক্ষিকারা এ ব্যপারে বলতে গেলে কোনও গুরুত্ব দেননি। ছোট ছোট বাচ্চাদেরকে এই খাবার খাওয়ালে তারা অসুস্থ হয়ে পড়বে।

অভিভাবক সানিয়াত শেখ বলেন, ‘‘বাচ্চাদেরকে এই পোকাসমেত খাবারই দেওয়া হয়। আমরা ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে সমস্ত কিছু জানিয়েছি। এই শিক্ষিকাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। পঞ্চায়েত সদস্য আশীষ কুমার দাস বলেন, এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের নামে অনেক অভিযোগ রয়েছে। বিডিও অফিসে ঘটনা জানানো হয়েছে। জেলা সভাধিপতি মোশারফ হোসেন বলেন, শিশুদের এই খাবার দেওয়া উচিত নয়। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Published by:Simli Raha
First published: