এ বার বসিরহাট, এনআরসি আতঙ্কের অভিযোগে বাড়ছে মৃত্যু

এ বার বসিরহাট, এনআরসি আতঙ্কের অভিযোগে বাড়ছে মৃত্যু
বাংলায় এনআরসি আতঙ্ক

মুখ্যমন্ত্রী বারবার আশ্বাস দিয়েছেন। তবু আতঙ্ক কাটছে না। ফের এনআরসি আতঙ্কে মৃত্যুর অভিযোগ। বসিরহাটে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু মহিলার। আধার-রেশন কার্ড সংশোধন করতে লম্বা লাইন পুরুলিয়া, নদিয়া, ক্যানিংয়েও। কোনও আশ্বাসেই আতঙ্ক পিছু ছাড়ছে না।

  • Share this:

#বসিরহাট: মুখ্যমন্ত্রী বারবার আশ্বাস দিয়েছেন। তবু আতঙ্ক কাটছে না। ফের এনআরসি আতঙ্কে মৃত্যুর অভিযোগ। বসিরহাটে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু মহিলার। আধার-রেশন কার্ড সংশোধন করতে লম্বা লাইন পুরুলিয়া, নদিয়া, ক্যানিংয়েও। কোনও আশ্বাসেই আতঙ্ক পিছু ছাড়ছে না।

ফের এনআরসি আতঙ্কে মৃত্যুর অভিযোগ। এবার বসিরহাটের কাটাখালিতে। আধার কার্ড ছিল না তসলিমা বিবি ও তাঁর স্বামীর। তাই নিয়েই দুশ্চিন্তা জেঁকে বসেছিল। বহু অফিসে দরবার করেও কার্ড করাতে পারেননি। তার জেরেই হৃদরোগে আক্রান্ত হন বলে দাবি পরিবারের। বুধবার হাসপাতালে মৃত্যু হয় তসলিমা বিবির।সাহেব আলি গাজি, মৃতের আত্মীয়ের কথায়, আধারকার্ড ছিল না৷ টেনশন ছিল৷ হাসপাতালে নিয়ে গেলাম৷ মারা গেলেন৷

রাত থেকেই লাইন কৃষ্ণনগর পোস্ট অফিসের বাইরে। আধার কার্ড করানোর হিড়িক পড়েছে। আর যাদের আধার কার্ড রয়েছে, তারাও লাইনে দাঁড়িয়েছেন সংশোধন করাতে। একই ছবি দক্ষিণ ২৪ পরগনার গোসাবা, বাসন্তী, ক্যানিংয়ের ব্লক অফিসগুলোয়। ভোররাত থেকে রেশন কার্ড সংশোধনের জন্য লাইন। পরিষেবা দিতে হিমশিম খেতে হচ্ছে কর্মীদেরও। উত্তর দিনাজপুরের রায়গঞ্জেও নথি সংশোধনের ভিড়। কেউ জুতো দিয়ে, কেউ বা ইট পেতে লাইন রেখেছেন।

সীমান্তবর্তী এলাকাগুলোতে জেঁকে বসেছে এনআরসি আতঙ্ক। তার আঁচ পড়েছে পশ্চিমের পুরুলিয়াতেও। নথি সংশোধন করতে লম্বা লাইন পুরসভার বাইরে।

First published: 11:16:27 AM Sep 26, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर