Home /News /south-bengal /
মহিলা বাউলের দানে খুশি বীরভূমের জয়দেবের দুঃস্থরা

মহিলা বাউলের দানে খুশি বীরভূমের জয়দেবের দুঃস্থরা

করোনা আতঙ্কে ঘরের দরজা বন্ধ রেখেছিলেন সকলেই , কিন্তু ভয়ের আবহে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন এই সাহসিনী

  • Share this:

#বীরভূম: মহিলা বাউল শিল্পীর দানেই কিছু কিছু মানুষের দিন গুজরান চলছে লক ডাউনের সময়ে। ছোট্ট একটা আশ্রম তার, তার জগৎ ওই আশ্রমের মধ্যে,  পরনে সাদা কাপড় । একতারায় বাজিয়ে বাড়ি বাড়ি ঘুরে যা পাওয়া সহায়তাই তার দিন চালানোর সম্বল। সেই মহিলা বাউল আলোক গোস্বামীর এই রুটিনে কোনো পরিবর্তন হয় নি লকডাউনেও সময়েও। লকডাউন চলাকালীন এ গ্রাম থেকে ও গ্রাম, এক দরজা থেকে আরেক দরজা ঘুরে ঘুরে মেলা সহায়তা নিয়েই পাশে দাঁড়িয়েছেন এলাকার দুঃস্থদের।

করোনা আতঙ্কে দরজা খোলেননি অনেকেই। তবে অনেকেই তাকে সাহায্য করেছে। সেই  সাহায্য করা টাকা ও খাদ্য সামগ্রী থেকে সঙ্গে পাওয়া নগদ টাকায় কিনেছেন তেল, নুন বাকি যাবতীয় যা কিছু। সেই মজুদ ভান্ডারই তো মুখে হাসি ফুটিয়েছে এলাকায় থাকা তারমত দু:স্থ মানুষদের মুখে।

গত একমাস ধরে পরিশ্রম করে জোগাড় করা যাবতীয় যা কিছু গত দু-দিনে জয়দেব এলাকার  চারটি গ্রামের তিন শতাধিক মানুষকে দিয়েছেন বাউল আলোক গোস্বামী। তার কথায়, ‘‘গরীব মানুষদের জন্য লক ডাউনের সময় সাহায্য চাইতে গিয়ে জুটেছে অপমান, গঞ্জনা। কিন্ত জানতাম এছাড়া তো আমার আর কোনো পথ নেই। যা জুটেছে তা তুলে দিয়েছি গরীব মানুষের হাতে।’’

Supratim Das

Published by:Debalina Datta
First published:

Tags: Birbhum, Lockdown

পরবর্তী খবর