Home /News /south-bengal /
Haldia|| অভিষেক বন্দোপাধ্যায়ের হলদিয়া সফরের দশদিনের মধ্যেই পুলিশি উদ্যোগ, হলদিয়ায় শ্রমিকদের জন্য চালু 'লেবার হেল্প ডেস্ক'

Haldia|| অভিষেক বন্দোপাধ্যায়ের হলদিয়া সফরের দশদিনের মধ্যেই পুলিশি উদ্যোগ, হলদিয়ায় শ্রমিকদের জন্য চালু 'লেবার হেল্প ডেস্ক'

Haldia|| শ্রমিকদের সমস্যা সমাধানে শ্রমিক নেতারা নয়, এবার থেকে সমাধান করবেন পুলিশই।

  • Share this:

    #হলদিয়া: শিল্পাঞ্চল হলদিয়ায় শ্রমিকদের সমস্যা লেগেই রয়েছে। যা নিয়ে শাসক দল এবং দলের শ্রমিক সংগঠন রাজ্য নেতৃত্বের নির্দেশে তৎপরতা বাড়ালেও হলদিয়ায় শ্রমিক সঙ্কট বাড়ছে বই কমছে না। তাই শ্রমিকদের সমস্যা দূর করতে এবার আসরে নামল পুলিশ প্রশাসন।

    আরও পড়ুন: গাইয়েছিলেন রূপঙ্করকে দিয়ে, সেই 'এ তুমি কেমন তুমি' কেকে-র জন্য পাল্টে দিলেন সুমন!

    রাজ্যের অন্যতম শিল্পাঞ্চল হলদিয়ায় দীর্ঘদিন ধরেই নানা সমস্যায় জেরবার শ্রমিকরা। শাসক দলের শ্রমিক সংগঠনের কাজকর্মে একাধিকবার বিতর্কও সামনে এসেছে। সরিয়ে দিতে হয়েছে শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি নেতৃত্বকে। তা সত্ত্বেও সামাল দেওয়া যাচ্ছে না হলদিয়ার শ্রমিক অসন্তোষ। সপ্তাহ খানেক আগেই হলদিয়ায় শ্রমিক সমাবেশ করে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সভা থেকে হুঁশিয়ারি দিয়েছিলেন শ্রমিক সংগঠনের নাম ভাঙিয়ে বিশৃঙ্খলা করা হলে বরদাস্ত করা হবে না। অভিষেক বন্দোপাধ্যায়ের সফরের পরপরই হলদিয়া শিল্পাঞ্চলে শ্রমিকদের সমস্যার সমাধান করার লক্ষ্যে খোলা হল লেবার হেল্প ডেক্স। কোন শ্রমিক সংগঠনের অফিসে নয় থানাতেই খোলা হয়েছে এই হেল্প ডেক্স।

    শ্রমিকদের সমস্যা সমাধানে শ্রমিক নেতারা নয়, এবার থেকে সমাধান করবেন পুলিশই। হলদিয়ায় ছোট বড় মিলিয়ে বহু কলকারখানা রয়েছে। এইসব কলকারখানায় হলদিয়া এবং আশেপাশের এলাকার বহু মানুষ কাজ করে জীবিকা নির্বাহ করেন। কর্মক্ষেত্রে বিভিন্ন সময় তাঁদের মজুরি সংক্রান্ত সহ নানান সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। সেই সমস্যার সমাধানে হলদিয়া শিল্পাঞ্চল এলাকার দুর্গাচক, সুতাহাটা, ভবানীপুর এবং হলদিয়া থানাতে হেল্প ডেস্ক চালু হল। এটি সারা সপ্তাহ ধরে ২৪x৭ সচল থাকবে। যে কোনও শ্রমিক তাঁদের মজুরি সংক্রান্ত বা কর্মক্ষেত্রে হেনস্থা সংক্রান্ত যেকোনও সমস্যা নিয়ে এখানে অভিযোগ জানাতে পারবেন। অভিযোগ গ্রহণ করে সঙ্গে সঙ্গে তা আইনত প্রতিবিধানের ব্যবস্থাও করা হবে পুলিশের পক্ষ থেকে।

    SUJIT BHOWMIK
    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Abhishek Bandopadhyay, Haldia

    পরবর্তী খবর