West Bengal Election Results 2021: দুই মহিলা মুখে অগাধ ভরসা BJP-র, জয় ছিনিয়ে আনতে পারবেন লকেট-অগ্নিমিত্রা?

West Bengal Election Results 2021: দুই মহিলা মুখে অগাধ ভরসা BJP-র, জয় ছিনিয়ে আনতে পারবেন লকেট-অগ্নিমিত্রা?

লকেট-অগ্নিমিত্রার টাফ ফাইট

বঙ্গ জয়ের লড়াইয়ে সাংসদ লকেটকে চুঁচুড়া থেকে প্রার্থী করেছিল দল। আর অগ্নিমিত্রা দাঁড়িয়েছেন আসানসোল দক্ষিণ কেন্দ্র থেকে।

  • Share this:

    #চুঁচুড়া: 'খেলা' শেষ। বাংলায় আজ নবান্ন দখলের লড়াইয়ের শেষ ল্যাপ। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ (West Bengal Election Results) আজ। আর সেই তুল্যমূল্য নির্বাচনী লড়াইয়ে অন্যান্যদের মতো ভাগ্য নির্ধারন হবে BJP-র দুই মুখ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) আর অগ্নিমিত্রা পালেরও (Agnimitra Paul)। একজন দলের সাংসদ, অন্যতম শক্তিশালী মহিলা মুখ। আর অপরজন দলের মহিলা মোর্চার সভানেত্রী। তবু, বঙ্গ জয়ের লড়াইয়ে সাংসদ লকেটকে চুঁচুড়া থেকে প্রার্থী করেছিল দল। আর অগ্নিমিত্রা দাঁড়িয়েছেন আসানসোল দক্ষিণ কেন্দ্র থেকে।

    বিজেপির অন্দরের খবর, ওই দুজনের জয়ের বিষয়েই আশাবাদী BJP। এমনকী এমন জল্পনাও রয়েছে, ক্ষমতায় এলে দুজনকেই ঠাঁই দেওয়া হতে পারে মন্ত্রিসভায়। লোকসভা ফলের নিরিখে চুঁচুড়া ও আসানসোল দক্ষিণ-দুটি কেন্দ্রেই এগিয়ে ছিল বিজেপি। তাই ওই দুই কেন্দ্র ছিনিয়ে নিতে বদ্ধপরিকর বিজেপি।

    ইতিমধ্যেই পোল্টাল ব্যালটের গণনা শেষের পথে। সেই পোস্টাল ব্যালট অনুযায়ী, এখনও পর্যন্ত ৮৪ আসনে এগিয়ে তৃণমূল, বিজেপি এগিয়ে ৭৮ আসনে আর সংযুক্ত মোর্চা এগিয়ে মাত্র ৪ আসনে। আর একেবারে প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী, অগ্নিমিত্রা ও লকেট দুজনেই পোস্টাল ব্যালট গণনায় এগিয়ে রয়েছেন।

    এদিন রাজ্যের ২৯২টি আসনের ফল ঘোষণা হলেও, নন্দীগ্রামের উপর নজর আটকে সকলেরই। কারণ সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে তাঁরই একদা সেনাপতি শুভেন্দু অধিকারীর। তবে সেখানে তৃতীয় পক্ষ হিসেবে রয়েছেন সংযুক্ত মোর্চার প্রার্থী মিনাক্ষী মুখোপাধ্যায়। তবে, নন্দীগ্রামের মতো হেভিওয়েট না হলেও চুঁচুড়া ও আসানসোল দক্ষিণের লড়াইও যথেষ্ট হাড্ডাহাড্ডি হতে চলেছে। দুজন বিজেপি নেত্রী আপাতত এগিয়ে থাকলেও তা সবেমাত্র গণনার একদম শুরুর পর্যায়।

    যদিও আসানসোল দক্ষিণে অগ্নিমিত্রার প্রতিদ্বন্দ্বী তৃণমূলের প্রার্থী, অভিনেত্রী সায়নী ঘোষ এদিন সকালেও চ্যালেঞ্জের সুরে বলেছেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় বার মুখ্যমন্ত্রী হওয়া কেউ আটকাতে পারবে না। মানুষ তাই চায়। আর আমিও আমার জয় নিয়ে আশাবাদী।' বস্তুত লকেট ও অগ্নিমিত্রা প্রচারপর্বে নানা চমক দিয়েছেন। লকেট তো কখনও লোকাল ট্রেন, কখনও গরুর গাড়ি, কখনও বা নৌকাতেও প্রচার সেরেছেন। বিজেপির দুই মহিলা মুখ কতটা সাফল্য, তা দেখতে অপেক্ষা আর কয়েক ঘণ্টার।

    Published by:Suman Biswas
    First published:

    লেটেস্ট খবর