আবার রাজ্যে আসছেন জেপি নাড্ডা, কেন বর্ধমানকেই বেছে নিলেন

আবার রাজ্যে আসছেন জেপি নাড্ডা, কেন বর্ধমানকেই বেছে নিলেন

ফের রাজ্যে আসছেন জেপি নাড্ডা।

রাজ্যের শস্য ভান্ডার পূর্ব বর্ধমান জেলায় ভালো ফলের আশা দেখছে বিজেপি।সেজন্যই দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা পূর্ব বর্ধমান জেলাকে এবারের সফরের জন্য বেছে নিয়েছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

  • Share this:

#বর্ধমান: রাজ্যের শস্য ভান্ডার পূর্ব বর্ধমান জেলায় বিধানসভা নির্বাচনে পদ্ম ফুল ফোটানো নিশ্চিত করতেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা বর্ধমান শহরে আসছেন। এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। লোকসভা নির্বাচনে বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্র তৃণমূলের কাছ থেকে ছিনিয়ে নিয়েছে বিজেপি। বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের সাংসদ সুনীল কুমার মন্ডল ইতিমধ্যেই বিজেপিতে যোগ দিয়েছেন। সেই সঙ্গে জেলার কালনা মহকুমা দুই বিধায়ক তৃণমূল ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে। কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু ও মন্তেশ্বরের বিধায়ক সৈকত পাঁজা শুভেন্দু অধিকারীর সঙ্গেই বিজেপিতে যোগ দিয়েছেন। এর ফলে রাজ্যের শস্য ভান্ডার পূর্ব বর্ধমান জেলায় ভালো ফলের আশা দেখছে বিজেপি।সেজন্যই দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা পূর্ব বর্ধমান জেলাকে এবারের সফরের জন্য বেছে নিয়েছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

গত লোকসভা নির্বাচনের পরিসংখ্যানে দেখা যাচ্ছে, কাটোয়া বিধানসভা কেন্দ্রে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে পিছনে ফেলে এগিয়ে রয়েছে বিজেপি। জেলার সদর শহর বর্ধমানে বিজেপি তৃণমূলের তুলনায় যৎসামান্য ভোটে পিছিয়ে রয়েছে। বর্ধমানের পাশের বিধানসভা এলাকা গলসিতে বিপুল ভোটে এগিয়ে রয়েছে তারা। কালনা বিধানসভা এলাকাতেও তৃণমূল কংগ্রেসের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে বিজেপি। পূর্বস্থলী উত্তর ও দক্ষিণ বিধানসভা এলাকা, মন্তেশ্বরে প্রভাব অনেকটাই বাড়াতে পেরেছে তারা। এইসব পরিসংখ্যান রাজ্যের শস্যভান্ডার পূর্ব বর্ধমান জেলায় ভালো ফলের পক্ষেই ইঙ্গিত করছে। সেজন্যই এই জেলাকে টার্গেট করছে বিজেপি।

রাজনৈতিক মহলের মতে, নদীয়া জেলা লাগোয়া কালনা ও কাটোয়া মহকুমায় বৈষ্ণব ধর্মের একটা চিরায়িত প্রভাব রয়েছে। এখনও নিয়মিত নাম সংকীর্তনের আসর বসে এই দুই মহকুমার বিস্তীর্ণ এলাকায়। তাই এখানে হিন্দুত্বের প্রচার বিজেপির পক্ষে বাড়তি সুবিধা এনে দিতে পারে বলেই মনে করা হচ্ছে। কাটোয়ার গৌরাঙ্গ বাড়ি ও বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরে যাওয়ার ইচ্ছে প্রকাশের মধ্য দিয়ে সেখানকার বাসিন্দাদের আবেগকে ছুঁতে চাইছে বিজেপি। সব মিলিয়ে পূর্ব বর্ধমান জেলায় বিজেপির সর্বভারতীয় সভাপতির এই সফর যথেষ্টই ইঙ্গিতবাহী বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Published by:Arka Deb
First published:
0