Home /News /south-bengal /

Bardhaman: বর্ধমানের পুর প্রশাসক পদে বসছেন কে? জল্পনা শুরু শহরজুড়ে, উঠে আসছে একাধিক নাম

Bardhaman: বর্ধমানের পুর প্রশাসক পদে বসছেন কে? জল্পনা শুরু শহরজুড়ে, উঠে আসছে একাধিক নাম

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

TMC: এই নিয়ে স্পষ্ট আভাষ দিয়েছেন তৃণমূলের পূর্ব বর্ধমানের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়।

  • Share this:

#বর্ধমান: বর্ধমান পুরসভার (Bardhaman) পুর প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়কে চিটফান্ড কাণ্ডে গ্রেফতার করেছে সিবিআই (CBI)।  আর তার পর থেকে পরবর্তী পুর প্রশাসক কে হবেন, তা নিয়ে বর্ধমান শহর জুড়ে শুরু হয়েছে জল্পনা। তৃণমূল সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই নতুন পুর প্রশাসকের নাম ঘোষণা করা হবে। পুরসভার চলতি কাজে যাতে কোনওরকম বিঘ্ন না ঘটে, সে দিকে খেয়াল রেখেই নতুন প্রশাসক বাছাই করা কাজ দ্রুত সেরে ফেলতে চাইছে ঘাসফুর শিবির।

এই নিয়ে স্পষ্ট আভাষ দিয়েছেন তৃণমূলের পূর্ব বর্ধমানের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। তিনি বলেছেন, "দ্রুত পুর প্রশাসক নিয়োগ করা হবে। বিজেপি প্রতিহিংসা চরিতার্থ করার জন্য বরাবরই কেন্দ্রীয় সংস্থাগুলিকে কাজে লাগায়। এক্ষেত্রেও তাই হয়েছে। আমরা পুর প্রশাসককে গ্রেফতারের প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি পুরসভার কাজের গতি বজায় রাখতে দ্রুততার সঙ্গে পুর প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে। আটচল্লিশ ঘন্টার মধ্যে নতুন পুর প্রশাসকের নাম ঘোষণা হয়ে যাবে বলে আশা করছি।"

আরও পড়ুন: লক্ষ্মীর ভান্ডার মডেল গোয়াতেও! পাঁচশোর বদলে মাসে পাঁচ হাজার, প্রতিশ্রুতি তৃণমূলের

পুর প্রশাসক হিসেবে উঠে আসছে একাধিক নাম। দীর্ঘদিনের কাউন্সিলর তথা তৃনমূলের বর্ধমান শহর সভাপতি অরূপ দাসের নাম শোনা যাচ্ছে।আবার পুর প্রশাসক হিসেবে উঠে আসছেপ্রবীণ তৃণমূল কংগ্রেস নেতা সুশান্ত ঘোষের নামও। সদ্য প্রাক্তন মহিলা তৃনমূলের জেলা সভানেত্রী শিখা দত্ত সেনগুপ্তকেও পুর প্রশাসক পদে দেখা যেতে পারে। আবার প্রবীণ নেতা তথা দীর্ঘদিন ধরে কাউন্সিলরের দায়িত্ব পালন করা পরেশ সরকারকেও দল পুর প্রশাসকের দায়িত্ব দিতে পারে। কেউ কেউ  বিধায়ক খোকন দাসকেও পুর প্রশাসকের পদে দেখা যেতে পারে বলে মনে করছেন।

আরও পড়ুন: আগরতলার রাস্তা নয়, ত্রিপুরা সরকারের বিজ্ঞাপনে শিয়ালদহ উড়ালপুল! ফের বিভ্রাট

এক দু মাসের মধ্যেই পুরসভা নির্বাচন হওয়ার কথা। তাই অল্প সময়ের মধ্যে পুর প্রশাসকের দায়িত্ব নিতে নিমরাজি কেউ কেউ। আবার পুর প্রশাসকের পদ সামলালে নির্বাচনের পর বড় দায়িত্ব মিলতে পারে এমনটাও ভাবছেন অনেকে। শেষ পর্যন্ত দলের রাজ্য নেতৃত্ব কাকে বেছে নেন সেটাই দেখার।

শরদিন্দু ঘোষ

Published by:Uddalak B
First published:

Tags: TMC

পরবর্তী খবর