Home /News /south-bengal /
West Midnapore: সমবায় সমিতিতে টাকা রেখে বিপাকে গ্রাহকেরা, টাকা আত্মসাতের অভিযোগ ম্যানেজারের বিরুদ্ধে

West Midnapore: সমবায় সমিতিতে টাকা রেখে বিপাকে গ্রাহকেরা, টাকা আত্মসাতের অভিযোগ ম্যানেজারের বিরুদ্ধে

টাকা ফেরতের দাবিতে সমিতিতে ঘেরাও করে বিক্ষোভ গ্রাহকদের।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: মাসের পর মাস পার হলেও সমবায় সমিতিতে গচ্ছিত টাকা রেখে ঘোর বিপাকে গ্রাহকেরা। টাকা তছরুপের অভিযোগ খোদ সমবায় সমিতির ম্যানেজারের বিরুদ্ধে, টাকা ফেরতের দাবিতে সমিতিতে ঘেরাও করে বিক্ষোভ গ্রাহকদের।

    বারবার প্রশাসনের দ্বারস্থ হয়েও কৃষিপ্রধান এলাকার মানুষেরা সমবায় সমিতিতে রাখা গচ্ছিত টাকা না পেয়ে চরম দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন, পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের শ্রীনগর ঠাকুর হাটি সমবায় সমিতির বিরুদ্ধে উঠেছে টাকা তছরুপের অভিযোগ।

    আরও পড়ুন: মহাশিবরাত্রিতে মহা সমারোহে সেজে ওঠে রাজবাড়িতে ৩৫০ বছরের প্রাচীন শিবমন্দির

    গ্রাহকদের অভিযোগ, সমবায় সমিতির তৎকালীন ম্যানেজার খগেন চৌধুরী লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে, তার ফল ভুগতে হচ্ছে গ্রাহকদের। তাই আজ, সোমবার সমবায় সমিতির সামনে এসে টাকা ফেরতের দাবিতে গ্রাহকরা বিক্ষোভ দেখায় । যদিও সমবায় সমিতি সূত্রে খবর, সমবায় সমিতি থেকে স্থানীয় কয়েকটি হিমঘর ও বেশকিছু চাষীদের যে ঋণ দেয়া হয়েছিল, সেই টাকা তাঁরা শোধ না করার জন্যই গ্রাহকদের টাকা ফেরত দিতে পারছে না , এতে দেখা দিয়েছে চরম সমস্যা।

    আরও পড়ুন: পোল্যান্ড সীমান্তে ভারতীয় পড়ুয়াদের কুকুর লেলিয়ে তাড়িয়ে দেওয়ার অভিযোগ, চিন্তায় বাংলার পরিবার

    যদিও সমবায় সমিতির কর্মীরা ক্যামেরার সামনে কেউ মুখ খুলতে রাজি হননি। ব্লকের বিডিও রথিন্দ্র নাথ অধিকারী বলেন, বিষয়টি নিয়ে জেলাস্তরে আলোচনা করা হয়েছে, দ্রুত গ্রাহকদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা করা হবে।

    Sukanta Chakraborty

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: West Midnapore

    পরবর্তী খবর