Home /News /south-bengal /
West Burdwan: তীব্র গরমের মধ্যেই ঘনঘন লোডশেডিংয়ে প্রাণ অতিষ্ঠ, খালি গায়ে হাতপাখা নিয়ে প্রতিবাদ

West Burdwan: তীব্র গরমের মধ্যেই ঘনঘন লোডশেডিংয়ে প্রাণ অতিষ্ঠ, খালি গায়ে হাতপাখা নিয়ে প্রতিবাদ

গরমে নাভিশ্বাস ওঠা অবস্থা! তারমধ্যেই ঘন ঘন লোডশেডিং! চলছে না পাখা, মিলছে না জল! বাধ্য হয়েই খালি গায়ে, হাতে পাখা নিয়ে অভিনব আন্দোলনে সামিল হলেন দুর্গাপুরের নাগরিক সমাজ

  • Share this:

    #পশ্চিম বর্ধমান: তীব্র দাবদাহে পুড়ছে বাংলা! গরমে নাভিশ্বাস ওঠা অবস্থা! তারমধ্যেই ঘন ঘন লোডশেডিং! চলছে না পাখা, মিলছে না জল! বাধ্য হয়েই খালি গায়ে, হাতে পাখা নিয়ে অভিনব আন্দোলনে সামিল হলেন দুর্গাপুরের নাগরিক সমাজ। অভিনব আন্দোলনে যোগ দিলেন স্থানীয় প্রাক্তন তৃণমূল কাউন্সিলর-ও।

    আরও পড়ুন: শূন্য টিকাকরণ কেন্দ্র! প্রথম ডোজ নিলেও দ্বিতীয় ডোজ নিতে চাইছে না কেউ এই জেলায়

    এই গরমেও দফায় দফায় চলছে লোডশেডিং। বিদ্যুৎ না থাকায় জলও মিলছে না। গরমের ওপর বিদ্যুৎ বিভ্রাটে তিতিবিরক্ত মানুষজন এবার খালি গায়ে হাতে তালপাতার পাখা নিয়ে অভিনব আন্দোলনে নামলেন। দুর্গাপুর ইস্পাত নগরীর এ-জোনের নাগরিক সমাজের পক্ষ থেকে দুর্গাপুর নগর নিগমের ৯ নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলার পল্লব রঞ্জন নাগের নেতৃত্বে দুর্গাপুর ইস্পাত কারখানার নগর প্রশাসনিক ভবনের ভিতর আন্দোলনে সামিল হলেন। অভিনব এই আন্দোলনের জেরে ব্যাপক অস্বস্তিতে পড়ে যায় ইস্পাত কর্তৃপক্ষ। খালি গায়ে প্রশাসনিক ভবনের ভিতর কর্তৃপক্ষের সঙ্গে দেখা করতে যাওয়ার সময় সিআইএসএফ জওয়ানরা বাধা দেন। তখন শুরু হয় তুমুল বিক্ষোভ।

    নাগরিক সমাজের একটাই দাবি ছিল, তাঁরা বিদ্যুৎ বিভ্রাটের কষ্ট বোঝাতে খালি গায়ে পাখা হাতে নিয়েই তাঁরা স্মারকলিপি কর্তৃপক্ষের কাছে জমা দেবেন। নচেৎ, বাইরে শুয়ে পড়ে যেভাবে আন্দোলন করছেন, সেইভাবেই আন্দোলন চালিয়ে যাবেন। বিক্ষোভকারীদের অভিযোগ, প্রতিদিন কাজ সেরে ঘরে ফেরার পর বিদ্যুৎ থাকে না। আর বিদ্যুৎ না থাকলে স্বাভাবিক ভাবেই জলও পাচ্ছেন না তাঁরা। এ ছাড়া রাস্তা খারাপ, পরিষেবা নেই। তাই বাধ্য হয়ে এই অভিনব প্রতিবাদে সামিলল হয়েছেন বলে দাবি বিক্ষোভকারীদের।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: West burdwan

    পরবর্তী খবর