• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • WEST BENGAL WEATHER UPDATE KOLKATA AND DISTRICTS LIKELY TO FACE HEAVY RAIN 15TH JUNE FORECAST SANJ

West Bengal Weather Update : নিম্নচাপের জেরে সকাল থেকেই বর্ষার ঘনঘটা বাংলায়, বৃষ্টিতে ভাসবে কোন কোন জেলা?

রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস? ফাইল ছবি। 

আলিপুর আবহাওয়া দফতর (Regional Meteorological Centre) জানাচ্ছে আগামী তিনদিন এমনই থাকবে রাজ্যের আকাশ। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টিতে (Weather Update) ভিজতে পারে উত্তরবঙ্গও।

  • Share this:

    #কলকাতা : সোমবারের পর মঙ্গলবারও সকাল থেকেই টিপ্ টিপ্, ঝিরঝির শুরু। বর্ষার চেনা ছন্দে বাংলার বিস্তীর্ণ এলাকা। সকাল থেকে দুপুর পর্যন্ত দু-এক পশলা বৃষ্টিও হয়েছে জেলায় জেলায়। কোথাও আবার দেখা গিয়েছে মেঘের ঘনঘটা। একে মৌসুমী বায়ু ঢুকে পড়েছে রাজ্যে। তার উপর রয়েছে নিম্নচাপ। আলিপুর আবহাওয়া দফতর (Regional Meteorological Centre) জানাচ্ছে আগামী তিনদিন এমনই থাকবে রাজ্যের আকাশ। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গও।

    রিপোর্ট বলছে নিম্নচাপের জেরে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই। আগামী তিনদিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বাঁকুড়া পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়ায় আগামী ২৪ ঘণ্টায় দু-এক পশলা বৃষ্টির হবে বলেই খবর। বৃষ্টি বাড়তে পারে নদিয়া, মুর্শিদাবাদ-সহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে। মঙ্গলবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ১৬ জুন বুধবার সকাল পর্যন্ত সময়ে দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

    দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছে আবহাওয়াবিদরা। করোনা পরিস্থিতিতে কার্যত সকলেই গৃহবন্দি। অত্যন্ত প্রয়োজনে ঘর থেকে যদি বেরতেই হয়, ছাতা নিতে ভুলবেন না। মঙ্গলবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় অর্থাৎ ১৬ জুন বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার কোথাও না কোথাও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এরমধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ জেলায় ভারী বৃষ্টি হতে পারে। আপাতত দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে।

    ইয়াসের আগমনে কিছুটা বৃষ্টি পেয়েছিল বাংলার মানুষ। তবে ইয়াস চলে যাওয়ার পর কিছুদিন বৃষ্টির থেমে গেলেও, প্রাক বর্ষার বৃষ্টি সেই অভাব পূরণ করতে চলে এসেছিল। তবে এবার মৌসুমি বায়ুর আগমনের সঙ্গে সঙ্গেই বঙ্গে বর্ষা প্রবেশের পর থেকে বেশ ভালো পরিমানেই বৃষ্টি হতে দেখা যাচ্ছে। চলবে বেশ কয়েকদিন বলে জানিয়েছে হাওয়া অফিস।

    Published by:Sanjukta Sarkar
    First published: