• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • WEST BENGAL WEATHER UPDATE HEAVY RAIN FORECAST IN BENGAL YELLOW ALERT IN VARIOUS DISTRICTS SANJ

West Bengal Weather Update : মৌসুমি বায়ুর আগমনে আজ থেকেই ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, জেলায় জেলায় হলুদ সতর্কতা জারি!

বৃষ্টি-সতর্কতা জারি! ছবি প্রতীকী

রবিবার থেকে শুরু হয়ে আগামী সোমবার এবং মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Forecast) রয়েছে বাংলার উত্তর থেকে দক্ষিণের বিভিন্ন এলাকায়। বজ্র বিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া (Heavy Shower And Thunderstorm) বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

  • Share this:

    #কলকাতা : মৌসুমি বায়ুর (South West Monsoon) আগমনের ফলে আগামী ২-৩ দিন রাজ্যের বিভিন্ন প্রান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস (Bengal Weather Update) দিল হাওয়া অফিস। সেইসঙ্গে জারী করল হলুদ সতর্কতাও (Yellow Alert)। এদিকে বাংলায় বর্ষার আগমনের সঙ্গেই ঘূর্ণিঝড়ের ‘গুলাব’-এর পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর (weather office)। তবে ঘূর্ণিঝড়ের এখনও সঠিক অবস্থান, গতি প্রকৃতি সম্পর্কে কিছুই জানা যায়নি।

    রবিবার থেকে শুরু হয়ে আগামী সোমবার এবং মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস (Weather Forecast) রয়েছে বাংলার উত্তর থেকে দক্ষিণের বিভিন্ন এলাকায়। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমানের পাশাপাশি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এবং কালিম্পং-র বেশকিছু এলাকায়।

    বজ্র বিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাতের সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। এই সমস্ত জেলাগুলিতে জারি করা হয়ছে হলুদ সতর্কতা। আবার, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর এবং সন্নিহিত পশ্চিমবঙ্গ-ওড়িশা উপকূলে নিম্নচাপের কারণে সমুদ্র উত্তাল থাকার সম্ভাবনা রয়েছে। যার কারণে ১৪ ই জুন অর্থাৎ সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

    শনিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। সকালের দিকে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে শহরের বিভিন্ন এলাকায়। তাপমাত্রা মোটামুটি একইরকম থাকবে রবিবারেও। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস। সকালের দিকে কয়েকবার ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড় এবং রাতের দিকে কয়েকবার ভারি বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে ১০.৯ মিলিমিটার।

    Published by:Sanjukta Sarkar
    First published: