• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • WEST BENGAL WEATHER UPDATE HEAVY RAIN FORECAST FOR NORTH BENGAL ON 3RD OF JULY SANJ

West Bengal Weather Update : প্রবল বৃষ্টির পূর্বাভাস, লাল সতর্কতা জারি বাংলার এই জেলাগুলিতে

সপ্তাহান্তের বৃষ্টি

আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, গতকালের মত আজও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা (West Bengal Weather Forecast) রয়েছে গোটা উত্তরবঙ্গ (North Bengal) জুড়েই। যার ফলে কিছুটা হলেও বৃদ্ধি পেতে পারে নদীর জলস্তর। জারি হয়েছে লাল সতকর্তা।

  • Share this:

    কলকাতা : সপ্তাহান্তের শুরুতে দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত জারি থাকলেও, ভাবাচ্ছে উত্তরবঙ্গের (North Bengal) আবহাওয়া (weather)। লাগাতার প্রবল বৃষ্টি হয়েই চলেছে মুষলধারায়। আবহাওয়া দফতরের (weather office) পূর্বাভাস অনুযায়ী, গতকালের মত আজও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা (West Bengal Weather Forecast) রয়েছে গোটা উত্তরবঙ্গ (North Bengal) জুড়েই। যার ফলে কিছুটা হলেও বৃদ্ধি পেতে পারে নদীর জলস্তর। জারি হয়েছে লাল সতকর্তা। বাংলার দক্ষিণবঙ্গে বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস থাকলেও, উত্তরবঙ্গে জারি হয়েছে লাল সতর্কতা। টানা বৃষ্টির জেরে জলমগ্ন বেশকিছু এলাকা। সমতলে নদীর জলস্তর বৃদ্ধির এবং উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ধস নামার সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টির কারণে উত্তরবঙ্গকে নিয়ে আশঙ্কায় থেকে লাল সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

    বাংলার উত্তরের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে প্রায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। শনিবার গোটা উত্তরবঙ্গ জুড়েই অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস থাকার কারণে লাল সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গে বীরভূম, পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ এবং কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

    শনিবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে কয়েকবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি ও ঝড় এবং রাতের দিকে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে জারি রয়েছে লাল সতর্কতা। বীরভূম, পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ এবং কলকাতায় মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

    Published by:Sanjukta Sarkar
    First published: