Home /News /south-bengal /

West Bengal News|| বহরমপুরের মুকুটে জুড়ল নতুন পালক! পুরসভার উদ্যোগে আর্ট গ্যালারি শিল্পীতীর্থের উদ্বোধন

West Bengal News|| বহরমপুরের মুকুটে জুড়ল নতুন পালক! পুরসভার উদ্যোগে আর্ট গ্যালারি শিল্পীতীর্থের উদ্বোধন

New Art Gallery inauguration in Murshidabad: প্রাণের শহর বহরমপুরের মুকুটে জুড়ল এক নতুন পালক। বহরমপুর পৌরসভার উদ্যোগে উদ্বোধন হল আর্ট গ্যালারি শিল্পীতীর্থ।

  • Share this:

#বহরমপুর: প্রাণের শহর বহরমপুরের মুকুটে জুড়ল এক নতুন পালক। বহরমপুর পৌরসভার উদ্যোগে উদ্বোধন হল আর্ট গ্যালারি শিল্পীতীর্থ। শুক্রবার এই আর্ট গ্যালারীর উদ্বোধনে উপস্থিত ছিলেন পৌরসভার মুখ্য উপদেষ্টা নাড়ু গোপাল মুখোপাধ্যায়ের, প্রশাসক স্বরূপ সাহা, তৃণমূলের মুখপাত্র আশোক দাস -সহ একঝাঁক শিল্পী।

শিল্পই শিল্পীদের আত্ম সত্ত্বার পরিচয়। আর জেলার শিল্পীদের দীর্ঘদিনের দাবি ছিল তাঁদের শিল্পকে বিকশিত করে একটি আর্ট গ্যালারি করা হোক। আর শিল্পী ও শিল্পপ্রেমীদের জন্য মুর্শিদাবাদ জেলায় প্রথম উদ্বোধন হল আর্ট গ্যালারি শিল্পীতীর্থ। বহরমপুর পৌরসভার উদ্যোগে শুক্রবার রবীন্দ্রসদনের সামনে এই আর্ট গ্যালারির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিসভার মুখ্য উপদেষ্টা নাড়ু গোপাল মুখোপাধ্যায়, প্রশাসক স্বরূপ সাহা, তৃণমূলের মুখপাত্র আশোক দাস-সহ একঝাঁক শিল্পী।

আরও পড়ুন: উপাচার্য নিয়োগ ঘিরে ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত, আচার্যকে কড়া ট্যুইট শিক্ষামন্ত্রীর

প্রয়াত শিল্পী যামিনী পালের আবক্ষ মূর্তিতে মাল্যদান করে এই গ্যালারির শুভ সূচনা করেন নাড়ু গোপাল মুখোপাধ্যায়। এই আর্ট গ্যালারিতে থাকবে প্রবীন ও নবীন শিল্পীদের চিত্রকলার প্রদর্শনী। সেইসঙ্গে থাকছে মুর্শিদাবাদের হস্তশিল্পীদের মিউজিয়াম। এই প্রদর্শনী চলবে ২০ জানুয়ারী পর্যন্ত। বেলা ৩-৮টা পর্যন্ত। এই আর্ট গ্যালারির উদ্বোধন হওয়ায় খুশি সকল শিল্পীরা। শিল্পী সলিল দাস বলেন, জেলার সমস্ত নামকরা শিল্পীদের ও প্রয়াত শিল্পীদের আঁকা ছবি প্রদর্শিত হবে এই গ্যালারি। এই আর্ট গ্যালারির মাধ্যমে নিজেদের শিল্প ও চিত্র সাধারন মানুষের কাছে তুলে ধতে পারবে ও উপার্জনের পথ দেখবে।

আরও পড়ুন: বড় খবর! রাজ্যে পুর নির্বাচন হবে? জেনে নিন কবে সব স্পষ্ট করবে কমিশন

চিত্রশিল্পী উৎপল দাস বলেন, এই আর্ট গ্যালারি তৈরি হওয়ায় শিল্পীদের শিল্প চর্চা যেমন বাড়বে তেমন শিল্পীদের উপার্জনের পথও তৈরি হবে। নাড়ু গোপাল মুখোপাধ্যায় বলেন, জেলার বিভিন্ন প্রান্তের শিল্পীদের শিল্পকে ফুটিয়ে তুলতে আর জেলার শিল্প সংস্কৃতির বিকাশে এই আর্ট গ্যালারি অন্যতম পাথেয় হবে। আর এ বার হস্তশিল্পীদের তৈরি করা প্রতিভা প্রকাশে তৈরি হবে শিল্পধাম। প্রাণের শহর বহরমপুরের মুকুটে জুড়ল এক নতুন পালক বহরমপুর পৌরসভার উদ্যোগে উদ্বোধন হল আর্ট গ্যালারি শিল্পীতীর্থ।

Pranab Kumar Banerjee

Published by:Shubhagata Dey
First published:

Tags: Murshidabad

পরবর্তী খবর