corona virus btn
corona virus btn
Loading

রেশনে কারচুপি করছে ডিলাররা, অভিযোগ জানালেন খোদ রাজ্যের মন্ত্রীই

রেশনে কারচুপি করছে ডিলাররা, অভিযোগ জানালেন খোদ রাজ্যের মন্ত্রীই
  • Share this:

এবার রেশন ডিলারের বিরুদ্ধে কারচুপির অভিযোগ তুললেন রাজ্যের মন্ত্রী। বর্ধমানের এক রেশন ডিলার খাদ্য সামগ্রী আসেনি বলে উপভোক্তাদের  ফিরিয়ে দিচ্ছে। জেলা শাসকের  সঙ্গে দেখা করে এমনই অভিযোগ তুললেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দফতরের মন্ত্রী স্বপন দেবনাথ।

বুধবার দুপুরে জেলা শাসকের অফিসে যান মন্ত্রী স্বপন দেবনাথ। সেখানেই তিনি এই অভিযোগ জানান। তাঁর অভিযোগ যথাযথভাবে খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন জেলাশাসক।

রাজ্যজুড়ে রেশনে দুর্নীতির অভিযোগ উঠছে। অনেক জায়গাতেই উপভোক্তাদের কম চাল গম দেওয়া হচ্ছে বলে অভিযোগ।  রাজ্য সরকার বিনামূল্যে চাল গম সহ খাদ্য সামগ্রী সরবরাহের কথা বললেও অনেক ক্ষেত্রে রেশন ডিলার তার জন্য টাকা নিচ্ছে বলেও অভিযোগ উঠেছে। জেলা প্রশাসক জানিয়েছে, কোন ধরনের উপভোক্তা কত পরিমাণ চাল, গম বিনামূল্যে পাবেন তার তালিকা তৈরি করে দেওয়া হয়েছে। ডিজিটাল রেশন কার্ড থাকলেই রেশন মিলবে। পুরনো কার্ডে রেশন পাওয়া যাবে না বলেও জেলা প্রশাসনের তরফ থেকে ঘোষণা করা হয়েছে।

এদিন বর্ধমানের জেলা শাসকের দফতরে মন্ত্রী স্বপন দেবনাথ অভিযোগ করেন, নানা বাহানায় রেশন ডিলাররা গ্রাহকদের সঙ্গে প্রতারণা করছে। অনেক ক্ষেত্রে ওজনে কম খাদ্য সামগ্রী দিচ্ছে তারা। তিনি বলেন, ওজনদাড়ির বদলে ডিজিটাল ওয়েট মেশিনে ওজন করা হোক। কারণ, অনেক ক্ষেত্রেই বাটখারায় কারচুপি করছেন রেশন ডিলাররা। ডিজিটাল মেশিনে ওজন হলে অনেক ক্ষেত্রেই কারচুপি থেকে রেহাই মিলবে। সেই সঙ্গে শিশু শিক্ষা কেন্দ্র, প্রাথমিক, উচ্চ প্রাথমিক, মাদ্রাসা মিটিয়ে কত সংখ্যক পড়ুয়াকে মিড ডে মিলে কত পরিমান চাল ডাল সহ খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে, জেলা শাসকের কাছে তার তালিকা চান মন্ত্রী।

SARADINDU GHOSH

First published: April 29, 2020, 9:40 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर