IAS-IPS transferred : প্রশাসনিক স্তরে ফের রদবদল, ৪ জেলার জেলাশাসক-সহ একগুচ্ছ 'বদলির' সিদ্বান্ত নবান্নের

একগুচ্ছ বদলির সিদ্ধান্ত নবান্নে

রাজ্য প্রশাসনে প্রত্যাশিত রদবদল শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুরনো পদে ফিরিয়েছেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র ও অতিরিক্ত পুলিশ মহানির্দেশক জাভেদ শামিমকে।

  • Share this:

    #কলকাতা : শপথ গ্রহণের পর নবান্নে ফিরেই রাজ্য প্রশাসনে প্রত্যাশিত রদবদল শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুরনো পদে ফিরিয়েছেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র ও অতিরিক্ত পুলিশ মহানির্দেশক জাভেদ শামিমকে। বুধবারই ২ জেলার জেলাশাসক বদলি করেন তিনি। বদলি হন পূর্ব মেদিনীপুর ও পুরুলিয়ার জেলাশাসক। এরপরে বৃহস্পতিবারও ফের আরও চার জেলাশাসককে বদলির চিঠি ধরাল নবান্ন। সূত্রের খবর, রাজ্য প্রশাসনের ব্যাপক রদবদল করতে চলেছেন মুখ্যমন্ত্রী। যে কোনও সময় জারি হতে পারে সেই নির্দেশিকা।

    দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক অন্তরা আচার্য্যকে সরিয়ে, তাঁর জায়গায় বহাল করা হয়েছে প্রাক্তন জেলাশাসক পি উলগানাথনকে। পশ্চিম বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তবকে সরিয়ে, তাঁর জায়গায় আনা হল বিভু গোয়েলকে। দার্জিলিংয়ের জেলাশাসক শশাঙ্ক শেঠিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে নদিয়ায়। সেখানকার জেলাশাসক পদের দায়িত্ব নেবেন তিনি। দার্জিলিংয়ের নতুন জেলাশাসক পদে নিয়োগ করা হয়েছে এস পোন্নামবালামকে।

    এর আগে বুধবার নবান্ন থেকে জারি এক নির্দেশিকায় পূর্ব মেদিনীপুরের জেলাশাসক স্মিতা পাণ্ডে ও পুরুলিয়ার জেলাশাসক অভিজিৎ মুখোপাধ্যায়কে বদলি করা হয়েছে। ২ জনকেই কমিশনের নির্দেশে পদে বসিয়েছিল রাজ্য প্রশাসন। ক্ষমতায় ফিরেই তাঁদের সরিয়ে দেন মমতা। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক করা হয়েছে রাজ্য শিল্পোন্নয়ন নিগমের প্রাক্তন সচিব পূর্ণেন্দুকুমার মাজিকে। পুরুলিয়ার জেলাশাসক পরে ফেরানো হয়েছে রাহুল মজুমদারকে।

    এছাড়াও বৃহস্পতিবার ১৮ জন পুলিশ আধিকারিকের কাছে বদলির নোটিশ পাঠিয়েছে নবান্ন। রাজেশ কুমারকে পশ্চিমাঞ্চলের ADG IGP পদ থেকে সরিয়ে কম্পালসারি ওয়েটিং এ রাখা হয়। অজেয় মুকুন্দ রানাডেকে ADG IGP (প্রশিক্ষণ) পদের পাশাপাশি পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার অ্যাডভাইজার (সিকিউরিটি এবং ভিজিলেন্স) পদে নিয়োগ করা হয়েছে। অজয় কুমার নন্দ ব্যারাকপুরের কমিশনার পদ থেকে সরিয়ে CIF-র ADG পদে নিয়োগ করা হয়েছে।

    দেবেন্দ্র প্রকাশ সিংকে শিলিগুড়ির পুলিশ কমিশনার পদ থেকে সরিয়ে কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পদে নিযুক্ত করা হয়েছে। অমিত কুমার সিংকে আলিপুরদুয়ারের পুলিশ সুপার পদ থেকে সরিয়ে কম্পালসারি ওয়েটিং এ রাখা হয়েছে। শ্রীহরি পান্ডেকে হাওড়া গ্রামীণের পুলিশ সুপার পদ থেকে সরিয়ে কম্পালসারি ওয়েটিং এ রাখা হয়েছে। বিশ্বজিৎ ঘোষকে কৃষ্ণনগরের পুলিশ সুপার পদ থেকে সরিয়ে কমব্যাট ব্যাটেলিয়নের ডেপুটি কমিশনার পদে বহাল করা হয়েছে। ইংরেজবাজারের IC মদন মোহন রায়কে পুলিশ লাইনে পাঠানো হয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: