আজ থেকে ৭ এপ্রিল পর্যন্ত বীরভূমে শুরু মনোনয়ন দাখিল, কড়া নিরাপত্তা বীরভূমে

আজ থেকে ৭ এপ্রিল পর্যন্ত বীরভূমে শুরু মনোনয়ন দাখিল, কড়া নিরাপত্তা বীরভূমে

মঙ্গলবার থেকে জেলায় মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়েছে। সাত তারিখ পর্যন্ত এই মনোনয়ন প্রক্রিয়া চলবে।

মঙ্গলবার থেকে জেলায় মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়েছে। সাত তারিখ পর্যন্ত এই মনোনয়ন প্রক্রিয়া চলবে।

  • Share this:

Supratim Das

#বীরভূম: বীরভূম জেলার ১১ টি বিধান সভা কেন্দ্রের নির্বাচনের জন্য মনোনয়ন পক্রিয়া শুরু আজ থেকে। কড়া নিরাপত্তা বীরভূম জেলায়। ৭ এপ্রিল পর্যন্ত ওই মনোনয়ন চলবে। সিউড়িতে জেলা শাসকের দফতর সংলগ্ন এলাকায় কড়া নিরাপত্তা, রাস্তায় একাধিক ড্রপ গেট। সিউড়িতে জেলা শাসকের দফতর,  বোলপুর ও রামপুরহাটে চলছে এই মনোনয়ন প্রক্রিয়া। মনোনয়নকে সামনে রেখে কড়া নিরাপত্তা বীরভূম জেলায়।

মঙ্গলবার থেকে জেলায় মনোনয়ন প্রক্রিয়া শুরু হয়েছে। সাত তারিখ পর্যন্ত এই মনোনয়ন প্রক্রিয়া চলবে। সেই উপলক্ষে এ দিন সকাল থেকে সিউড়িতে জেলা শাসকের দফতর সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা চালু করা হয়। এ ছাড়া জেলা শাসকের দফতরে যাতায়াতের রাস্তায় একাধিক ড্রপ গেট করা হয়েছে, এই ড্রপ গেটের কাছে রয়েছে একাধিক পুলিশকর্মী। তাছাড়া ছোট রাস্তা গুলিতে পুলিশ ব্যারিকেড দেওয়া হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সিউড়িতে জেলাশাসকের দফতরে সিউড়ি, সাঁইথিয়া, দুবরাজপুর ও ময়ূরেশ্বর বিধানসভা কেন্দ্রের মনোনয়ন প্রক্রিয়া হবে। অন্যদিকে বোলপুরে মহকুমাশাসক ভবনে বোলপুর, নানুর, লাভপুর এবং রামপুরহাটে মহকুমাশাসক ভবনে রামপুরহাট, নলহাটি, মুরারই এবং হাসন বিধানসভা কেন্দ্রের মনোনয়ন প্রক্রিয়া হবে।

নাকা তল্লাশির উপর এ বারে বিশেষ জোর দিয়েছে নির্বাচন কমিশন । বীরভূমের মহম্মদবাজার সহ বেশ কিছু ঝাড়খন্ড সীমানা এলাকায় নাকা চেক পোস্টে সিসিটিভি লাগানো হয়েছে, যার ফুটেজ নির্বাচন কমিশনের যে কোনও অফিস থেকে দেখা যাবে। প্রচুর অন্যান্য সিসিটিভি ক্যামেরা লাগানো হচ্ছে। পুলিশ অবসারভার সহ অন্যান্য অবসারভাররা শীঘ্রই জেলায় এসে পৌঁছবেন বলে জেলাশাসক জানিয়েছেন। তবে অন্যান্য বার জেলায় তিনটি EVM ডিস্ট্রিবিউশন সেন্টার থাকলেও এবার একটি ডিস্ট্রিবিউশন সেন্টার বাড়ানো হয়েছে বীরভূমে। এ বার নলহাটিতে নতুন ডিস্ট্রিবিউশন সেন্টার করছে নির্বাচন কমিশন। তবে ভোট গণনা কেন্দ্র প্রতি বছরের মতো জেলাতে তিনটিই থাকছে।

সিউড়ি জেলাশাসকের দফতরে যে চার টি জায়গার মনোনয়ন প্রক্রিয়া হবে সেই জায়গা গুলি অনুযায়ী ফ্লোর ভাগ করে দেওয়া হয়েছে। সিউড়ি জেলাশাসকের দফতরে প্রবেশ পথে বেশ কিছু পুলিশকর্মী নিয়োগ করা হয়েছে। জেলাশাসকের দফতরে কর্মরত কর্মী থেকে শুরু করে যাঁরাই প্রবেশ করছেন তাঁদের যথাযথ নিজের পরিচয়পত্র দেখিয়ে প্রবেশ করতে হচ্ছে। সূত্রের খবর, সংযুক্ত মোর্চা তাঁদের মনোনয়ন পত্র জমা করবে ৩ এপ্রিল, তৃণমূল কংগ্রেস মনোনয়ন পত্র দেবে ৫ এপ্রিল আর ভারতীয় জনতা পার্টি ৬ এপ্রিল তাঁদের মনোনয়ন পত্র দাখিল করবে। মনোনয়ন বেলা ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত।

Published by:Simli Raha
First published: