• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • West Bengal Election 2021: বিধানসভা নির্বাচনের আগে ফের তাজা বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য খরগ্রামে

West Bengal Election 2021: বিধানসভা নির্বাচনের আগে ফের তাজা বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য খরগ্রামে

খড়গ্রামে বোমা উদ্ধার । নিজস্ব চিত্র ।

খড়গ্রামে বোমা উদ্ধার । নিজস্ব চিত্র ।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, নির্বাচনের দিন ঘোষণার পর জেলা থেকে ১১১ কেজি বিস্ফোরক, ৬২ টি আগ্নেয়াস্ত্র ও ১৮৪ টি বোমা উদ্ধার করা হয়েছে।

  • Share this:

Pranab Kumar Banerjee

#খড়গ্রাম: বিধানসভা নির্বাচনের আগে ফের তাজা বোমা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়াল খরগ্রামে। খরগ্রাম শাদল গ্রাম পঞ্চায়েতের সুন্দরপুর গ্রামে চারটি ড্রাম ভর্তি  তাজা বোমা উদ্ধার করা হয়। খরগ্রাম থানার পুলিশ এসে জায়গাটিকে ঘিরে রাখে ও বোম স্কোয়াডকে খবর দেওয়া হয়। এরপর বম্ব স্কোয়াড এসে তাজা বোমা গুলি নিষ্ক্রিয় করে। মূর্শিদাবাদের পুলিশ সুপার কে সাবেরী  রাজকুমার বলেন, নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই আমরা বিভিন্ন থানা এলাকা তে তল্লাশি চালাচ্ছি। যারা বিভিন্ন অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত তাদের উপর বিশেষ নজরদারি রাখা হচ্ছে। এর ফলে বিভিন্ন জায়গা থেকে বোমা পাওয়া যাচ্ছে। পুরো ঘটনার তদন্ত হচ্ছে।  এই ঘটনার সঙ্গে কারা যুক্ত তাদের খোঁজে তল্লাশি চলছে।

খরগ্রাম এর শাদলপুর পঞ্চায়েত ব্রাহ্মণী ও দ্বারকা নদীর ধারে। সুন্দরপুর গ্রাম এই নদীর তীরবর্তী গ্রাম। গ্রামের ভেতরে রাস্তার পাশে ফাঁকা জমির মধ্যে চারটি প্লাস্টিক জারের ভিতরে বোমা গুলি দেখতে পাওয়া যায়। এরপরে খরগ্রাম থানার পুলিশকে খবর দেওয়া হয়। খরগ্রাম থানার পুলিশ এসে জায়গাটিকে ঘিরে রাখে। বহরমপুর থেকে বম্ব স্কোয়াড গিয়ে বোমা-গুলি নিষ্ক্রিয় করে। গ্রামবাসী আরমান শেখ বলেন, মাঠের মধ্যে জারগুলি দেখতে পাওয়া যায়। এই ঘটনায় গ্রামের মানুষজনও আতঙ্কে রয়েছেন।

খরগ্রামের বিজেপি প্রার্থী আদিত্য মৌলিক বলেন, পঞ্চায়েত ভোটের সময় শাসক তৃণমূল দল এই এলাকায় ভোট করতে দেয়নি। বিধানসভা ভোটের আগে এই বোমা গুলি  তৈরি করছিল বলে আমাদের ধারণা। পুলিশ নিরপেক্ষ তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিক। কংগ্রেসের কান্দি মহকুমার সভাপতি শফিউজ্জামান শেখ বলেন, ভোটের আগে তৃণমূলের লোকজন গ্রামের মধ্যে আতঙ্ক ছড়ানোর জন্যই এই বোমা বাধা হয়েছিল। পুলিশ তদন্ত করলেই আসল তথ্য পেয়ে যাবে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, নির্বাচনের দিন ঘোষণার পর জেলা থেকে ১১১ কেজি বিস্ফোরক, ৬২ টি আগ্নেয়াস্ত্র ও ১৮৪ টি বোমা উদ্ধার করা হয়েছে। এখনও পর্যন্ত ৩৫৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

Published by:Simli Raha
First published: