West Bengal Death : দু'দিনের দুর্যোগে রাজ্যে ১৬ জনের মৃত্যু! ক্ষতিপূরণের আশ্বাস নবান্নের...

টানা বৃষ্টিতে দুর্ঘটনা

West Bengal Death : এখনও পর্যন্ত রাজ্যে কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে। নিহতদের পরিবারগুলিকে দু লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার।

  • Share this:

#কলকাতা : গত কয়েকদিনের টানা বৃষ্টিতে রাজ্যজুড়ে ঘটেছে একের পর এক দুর্ঘটনা। কোথাও জমা জলে বিদ্যুৎ পৃষ্ট হয়ে মারা গিয়েছেন কেউ, কোথাও আবার মাটির দেওয়াল চাপা পড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে রাজ্যে। সবমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে কমপক্ষে ১৬ জনের মৃত্যু হয়েছে। নিহতদের পরিবারগুলিকে দু লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। ক্ষতিগ্রস্থ হয়েছে বহু পরিবার। এই সকল ক্ষেত্রে পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিল রাজ্য সরকার।

বঙ্গোপসাগরে নিম্নচাপের ফলে গত ২৮ ও ২৯ জুলাই টানা বৃষ্টি চলে উত্তর ও দক্ষিণবঙ্গ জুড়ে। জেলায় জেলায় জল জমে যায় বহু এলাকায়। তার ওপর চলতে থাকে মুষলধারে বৃষ্টি। তারইমধ্যে নাগাড়ে বৃষ্টিতে ঘটে যায় একের পর এক দুর্ঘটনা। এমনই সব দুর্ঘটনার তালিকা চাইল নবান্ন। নবান্ন সূত্রে সোমবার জানানো হয়েছে যে সকল দুর্ঘটনা ঘটেছে এই প্রাকৃতিক দুর্যোগে তার প্রতিটি ক্ষেত্রেই নিহত পরিবারগুলিকে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। প্রত্যেকটি দু'লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। কোন জেলায় কত মৃত্যু জেলাগুলোর কাছে তার বিস্তারিত তালিকা চাইল নবান্ন।

একইসঙ্গে নবান্ন সূত্রে সোমবার জানানো হয়েছে, এই দুদিনে রাজ্যে বিদ্যুৎপিষ্ট হয়ে, দেওয়াল ভেঙে, বাড়ি ভেঙে মোট ১৬ জন মারা গিয়েছেন। বাঁকুড়া থেকে চারজন, কালিম্পং থেকে দুজন, হাওড়া থেকে একজন, মুর্শিদাবাদ থেকে একজন, পশ্চিম বর্ধমান থেকে একজন, পূর্ব বর্ধমান থেকে একজন, পশ্চিম মেদিনীপুর থেকে দুজন, পুরুলিয়া থেকে তিনজন, দক্ষিণ ২৪ পরগনা থেকে একজন।

Published by:Sanjukta Sarkar
First published: