Home /News /south-bengal /
Birbhum Railway: উন্নয়নের প্রশ্নে বিরোধীরা চাইলে রেল মন্ত্রীর কাছে যেতে রাজি জগন্নাথ

Birbhum Railway: উন্নয়নের প্রশ্নে বিরোধীরা চাইলে রেল মন্ত্রীর কাছে যেতে রাজি জগন্নাথ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Birbhum Railway: আর ঠিক তারপরই চালু হতে চলেছে সিউড়ি থেকে শিয়ালদহ পর্যন্ত নতুন ট্রেন। যেই ট্রেনটি অন্ডাল থেকে দুর্গাপুর , বর্ধমান , ব্যান্ডেল , নৈহাটি হয়ে পৌঁছাবে শিয়ালদহ।

  • Share this:

#বোলপুর: উন্নয়নের প্রশ্নে কোনও রাজনীতি নয়, বীরভূমের উন্নয়নে বিরোধীরা চাইলে বিরোধীদের নিয়ে রেল মন্ত্রীর কাছে যেতে রাজি রাজ্য বিজেপি-র সাধারন সম্পাদক জগন্নাথ চট্টোপাধ্যায়।  গত ৩০ মে রেলমন্ত্রী কলকাতা এলে তাঁর সামনে তুলে ধরা হয় বীরভূমের রেল বিষয়ক সমস্যাগুলি। তার পরই রেল দফতর ১৫ দিনের মধ্যে তার সমীক্ষা শেষ করে প্রস্তাব পাঠায় পূর্ব রেলওয়ের রেল বোর্ডে। আর ঠিক তারপরই চালু হতে চলেছে সিউড়ি থেকে শিয়ালদহ পর্যন্ত নতুন ট্রেন। যেই ট্রেনটি অন্ডাল থেকে দুর্গাপুর , বর্ধমান , ব্যান্ডেল , নৈহাটি হয়ে পৌঁছাবে শিয়ালদহ। সকাল ৫:২০-তে সিউড়ি স্টেশন থেকে ছেড়ে সকাল ৯:৫৭-তে শিয়ালদহ পৌঁছাবে এই ট্রেনটি এবং সন্ধ্যে ৫:২৫-এ শিয়ালদহ থেকে ছেড়ে রাত্রি ১০:১৫-তে সিউড়ি স্টেশন পৌঁছাবে ট্রেনটি। তবে এর পাশাপাশি সিউড়ি প্রান্তিক রেল যোগাযোগের ব্যাপারেও জানানো হয় রেলমন্ত্রীকে। তার জন্য পর্যাপ্ত জমি জোগাতে বিরোধীদের নিয়ে রেল মন্ত্রীর কাছে যেতে রাজি বিজেপি নেতা জগন্নাথ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন-রাশিফল ২৩ জুন; দেখে নিন কেমন যাবে আজকের দিন

বিজেপি নেতা জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন, "রেলমন্ত্রী কলকাতা এলে তাঁর সামনে আমি বীরভূমের সমস্যাগুলো সমস্ত তুলে ধরি। আর তারপরই তিনি তাঁর সমীক্ষা শেষে পূর্ব রেলওয়ের রেল বোর্ডে প্রস্তাব পাঠান । তবে এর পাশাপাশি আমি আরও দুটি সমস্যার কথা জানাই । প্রান্তিক সিউড়ির যোগাযোগ সমস্যার কারণে মহম্মদবাজারের দেউচা পাঁচামি থেকে সিউড়ি পর্যন্ত একটি রেল লাইনের দাবি করি। তবে সমীক্ষা প্রায় শেষের দিকে।"  জগন্নাথ জানিয়েছেন, পাঁচামি এলাকা থেকে প্রচুর পাথর রাজ্য-সহ দেশের বিভিন্ন জায়গায় রফতানি হয় , রেল লাইন হয়ে গেলে পাথর দেশের যে কোনও জায়গায় পাঠানো যাবে ওয়াগান বুকিং-এর মাধ্যমে। এ বার রাজ্য সরকারকে সিদ্ধান্ত নিতে হবে রেলের জন্য রাজ্য সরকার জমি অধিগ্রহণ করে জমি রেলের হাতে তুলে দেবে কিনা । যদি তুলে দেয় তবে উন্নয়নের প্রশ্নে কোনও রাজনীতি নয়, বিরোধীরা চাইলে বিরোধীদের নিয়ে রেল মন্ত্রীর কাছে যেতে রাজি তিনি, তাই বলেন।

আরও পড়ুন: ত্রিপুরায় আজ চার কেন্দ্রে ২২ প্রার্থীর লড়াই

পাশাপাশি জগন্নাথ বলেন " সিউড়ির জয়ী তৃনমুল বিধায়ক বিকাশ রায়চৌধুরীর রেল যোগাযোগের উন্নয়নের ব্যাপারে কোনও নজর নেই,  তাই হেরে যাওয়া প্রার্থী হিসাবে আমিই সিউড়ি বিধানসভা এলাকার বাসিন্দাদের রেল যোগাযোগের ব্যাপারে রেল মন্ত্রীকে জানিয়েছি, কাজও হয়েছে, সিউড়ি - শিয়ালদহ রেলও চালু হওয়ার মুখে। " যদিও সিউড়ির তৃনমুল বিধায়ক বিকাশ রায়চৌধুরীর দাবি, তাঁরাও সিউড়ি থেকে কলকাতায় রেল চালু করা নিয়ে প্রচুর চিঠি লিখেছিলেন রেলমন্ত্রীকে।

Supratim Das
Published by:Uddalak B
First published:

Tags: Birbhum

পরবর্তী খবর