বীরভূমের ময়ূরেশ্বর বিধানসভা আসনে কি লড়বে না সংযুক্ত মোর্চার ISF? নাকি সিট ছেড়ে দেবে বামফ্রন্টকে?

  • Share this:

#বীরভূম: বীরভূমের সিউড়িতে জেলাশাসকের দফতরে মনোনয়ন দাখিল করলেন সংযুক্ত মোর্চার প্রার্থীরা। বীরভূমের সিউড়িতে জেলাশাসকের দফতরে সংযুক্ত মোর্চার সিউড়ির কংগ্রেস প্রার্থী,  দুবরাজপুরের বাম প্রার্থী ও সাঁইথিয়ার বাম প্রার্থীকে দেখা গেলেও ময়ূরেশ্বর এর ISF প্রার্থীকে দেখা গেল না। সূত্রে খবর প্রার্থী না পেয়ে ময়ূরেশ্বর সিট বামফ্রন্টকেই ছাড়তে চলেছে ISF। তবে বামেদের দাবি ওই সিটে লড়বে ISF ই।  রাজনৈতিক দলের প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়ার জন্য বীরভূম জেলা শাসকের দফতরে নির্বাচন কমিশন কেন্দ্র খুলেছে সিউড়ি,  সাঁইথিয়া,  দুবরাজপুর ও ময়ূরেশ্বর বিধানসভার । শনিবার, বোলপুরে মনোনয়ন কেন্দ্রেও সংযুক্ত মোর্চার প্রার্থীরা লাভপুর,  নানুর ও বোলপুর বিধানসভার প্রার্থীদের মনোনয়ন দাখিল করেছে। আগামী ৫ তারিখ রামপুরহাট,  নলহাটি ও হাঁসন কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থীরা তাদের মনোনয়ন করবে। সিউড়িতে মনোনয়ন জমা করেন সংযুক্ত মোর্চার সিউড়ীর কংগ্রেস প্রার্থী চঞ্চল চট্টোপাধ্যায়, সাঁইথিয়া কেন্দ্রের সিপিআইএম প্রার্থী মৌসুমী কোনাই,  দুবরাজপুরের ফরওয়ার্ড ব্লক প্রার্থী বিজয় বাগদী।

বীরভূমের ১১ টি বিধানসভার মধ্যে কংগ্রেসকে ৩ টি আসন ( সিউড়ি,  হাঁসন, মুরারই),  ISF ১ টি আসন ( ময়ূরেশ্বর) ,  ফরওয়ার্ডব্লক ২ টি ( নলহাটি,  দুবরাজপুর) ,  আর এস পি ১ টি ( বোলপুর) , সিপিআইএম ৪টি ( সাঁইথিয়া,  নানুর,  রামপুরহাট,  লাভপুর) প্রার্থী ঘোষণা করে।  সব জায়গার প্রার্থীদের নাম ঘোষণা হয়ে গেলেও এখনও পর্যন্ত মহিলার সংবিধান সভার জন্য কোনও নাম ঘোষণা করতে পারেনি সংযুক্ত মোর্চা। সূত্রে খবর ময়ূরেশ্বর সিট ISF ছাড়তে চলেছে বামফ্রন্টকে। ওই সিটে এবার বিজেপির শ্যামপদ মন্ডল আর তৃণমূলের অভিজিত রায়ের এবার হাড্ডাহাড্ডি লড়াই চলছে প্রচারে। ভোট আর কয়েকদিন বাকি বীরভূমে৷  আগামী ২৯ শে এপ্রিল ভোট বীরভূমে৷ এখনও ময়ূরেশ্বরের প্রার্থী সংযুক্ত মোর্চা ঘোষণা না করতে পারায় বেশ অস্বস্তিতে সংযুক্ত মোর্চা শিবির।

২০২১৬ বিধানসভা নির্বাচনের যে ফলাফল ছিল ময়ূরেশ্বর বিধানসভাতে- জয়ী তৃণমূল হলেও দ্বিতীয় স্থানে ছিল সি পি আই এম প্রার্থী (অভিজিৎ রায়-তৃণমূল কংগ্রেস-প্রাপ্ত ভোট -৮৯২১০ অরূপ বাগ -সিপিআইএম- প্রাপ্ত ভোট-৫০৪৪০ লকেট চট্টোপাধ্যায়-বিজেপি- প্রাপ্ত ভোট-৩৫৩২৯)

আবার  ২০১৯ এর লোকসভার নিরিখে যদি দেখা যায় তাহলে ময়ূরেশ্বর বিধানসভা এলাকাতে প্রথম স্থানে বিজেপি,  দ্বিতীয় স্থানে তৃণমূল,  তৃতীয় স্থানে রয়েছে বামফ্রন্ট।
Published by:Pooja Basu
First published: