প্রার্থীর নাম মমতা বন্দ্যোপাধ্যায় || দেওয়াল লেখা শুরু নন্দীগ্রামে

প্রার্থীর নাম মমতা বন্দ্যোপাধ্যায় || দেওয়াল লেখা শুরু নন্দীগ্রামে
নন্দীগ্রামে শুরু মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে দেওয়াল লিখন। ছবি-সুজিত ভৌমিক।

ছবিটাই বুঝিয়ে দিচ্ছে মমতার ভোকাল টনিকে চাঙ্গা ঘাসফুল শিবির।

  • Share this:

#নন্দীগ্রাম:‌ নন্দীগ্রামের সভায় দাঁড়িয়ে মোক্ষম চাল দিয়েছেন তিনি। নিজেকে কেন নন্দীগ্রামের প্রার্থী বাছলেন এই নিয়ে যখন উত্তাল রাজনৈতিক মহল, তখনই মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে দেওয়াল লিখন শুরু হয়ে গেল নন্দীগ্রামে। ছবিটাই বুঝিয়ে দিচ্ছে মমতার ভোকাল টনিকে চাঙ্গা ঘাসফুল শিবির।

রাজনৈতিক মহলের একাংশের ব্যখ্যা ঠিক এমনটাই চেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অবিভক্ত মেদিনীপুরের ৩৫টি আসন দখলে মরিয়া বিজেপি শুভেন্দু অধিকারীরে সামনে রেখে সামনে রেখে যে ভাবে ঘুঁটি সাজাচ্ছিল তা চাপ বাড়াচ্ছিল মমতা ব্রিগেডের। অন্য দিকে দলের ভাঙনে নীচুতলার কর্মীদের মনোবল ভাঙছিল। তা রুখতে মমতা বন্দ্যোপাধ্যয় প্রথমেই অখিল গিরি-সুপ্রকাশ গিরিদের গুরুত্ব বাড়াতে শুরু করেন। অতঃপর ক্লাইম্যাক্স। নিজেকেই প্রার্থী হিসেবে রণাঙ্গনে নামিয়ে দেন তিনি। আর তার পর থেকেই নন্দীগ্রামে দলীয় কর্মীদের মধ্যে সাজো সাজো রব। এদিন চোখে পড়ল দেওয়াল লিখনও।

এদিকে আজ  খেজুরিতে পাল্টা সভা করতে চলেছেন শুভেন্দু অধিকারীও। রাজনৈতিক মহল বলছে, এ দিন এই মঞ্চ থেকে ভোটপ্রচারের কাজই শুরু করে দিতে চাইছেন শুভেন্দু অধিকারী। হেরিয়ার সভা মঞ্চে শুভেন্দুর সঙ্গে থাকবেন লকেট চট্টোপাধ্যায়, বাবুল সুপ্রিওরা।


উল্লেখ্য এদিন শুভেন্দুর সভার আগে বিজেপি কর্মীদের বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। অভিযোগ হামলা হয়েছে গড়চক্রবেড়িয়া,কালীচরণপুর, বঙ্কিম মোড়ে। অভিযোগের আঙুল উঠেছে তৃণমূলের দিকে।

Published by:Arka Deb
First published: