কোন আসনে কে প্রার্থী! জল্পনা তুঙ্গে পূর্ব বর্ধমান জুড়ে

কোন আসনে কে প্রার্থী! জল্পনা তুঙ্গে পূর্ব বর্ধমান জুড়ে

প্রতীকী চিত্র।

নেতারা অবশ্য প্রকাশ্যে বলছেন, প্রার্থী নির্বাচন করবেন দল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যাকে প্রার্থী হিসেবে দাঁড় করাবেন তাঁকে জেতানোর জন্য সব কর্মীরা এক হয়ে ঝাঁপিয়ে পড়বে।

  • Share this:

#বর্ধমান: নির্বাচনে নির্ঘণ্ট ঘোষণা হয়েছে ইতিমধ্যেই। এখন কে কোন আসনে প্রার্থী হবেন তা নিয়ে পূর্ব বর্ধমান জেলায় শাসক দলের নেতাকর্মীদের মধ্যে জল্পনা তুঙ্গে। প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন যাঁরা তাঁদের মধ্যে উৎকণ্ঠার শেষ নেই। জোর জল্পনা চলছে নিচু তলার কর্মীদের মধ্যে। চায়ের ঠেক থেকে রাস্তার মোড় - সর্বত্র চলছে আসন ধরে ধরে চুলচেরা বিশ্লেষণ। শাসক দলের নেতাকর্মীরা বলছেন, জয় নিশ্চিত করতে যোগ্যপ্রার্থী দেওয়া এবার অন্যতম ফ্যাক্টর। নেতারা অবশ্য প্রকাশ্যে বলছেন, প্রার্থী নির্বাচন করবেন দল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যাকে প্রার্থী হিসেবে দাঁড় করাবেন তাঁকে জেতানোর জন্য সব কর্মীরা এক হয়ে ঝাঁপিয়ে পড়বে।

পূর্ব বর্ধমান জেলায় ষোলটি বিধানসভা আসন রয়েছে। তারমধ্যে কালনা ও মন্তেশ্বরের বিধায়ক শাসক দল তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। এই দুই কেন্দ্রে এবার নতুন মুখ কারা হতে চলেছেন তা নিয়ে আলোচনা চলছেই। জেলার সদর শহর বর্ধমান। এই শহরের বেশিরভাগ অংশ নিয়েই বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্র। এই কেন্দ্রে গত দুবারে বিধায়ক রবিরঞ্জন চট্টোপাধ্যায় বয়স জনিত কারণে আর প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে ঘোষণা করেছেন। তাঁর সিদ্ধান্তের কথা তিনি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়েও দিয়েছেন। তাই এই আসনে কে প্রার্থী হচ্ছেন তা নিয়েও দিনরাত আলোচনা চলছে।

জামালপুর কেন্দ্রে গত বিধানসভা ভোটে মার্কসবাদী ফরওয়ার্ড ব্লকের কাছে পরাজিত হয়েছিল তৃণমূল কংগ্রেস। পূর্বস্থলী উত্তর কেন্দ্রও তাদের হাতছাড়া হয়েছিল। এই দুই আসনে শাসক দল কাদের প্রার্থী করে সে ব্যাপারে কৌতূহল রয়েছে রাজনীতির সব পক্ষের। গত লোকসভা ভোটের নিরিখে গলসি আসনে বড় ব্যবধানে বিজেপির থেকে পিছিয়ে রয়েছে তৃণমূল কংগ্রেস। এই আসনে দল বিধায়ক অলোক মাঝির ওপরেই আস্থা রাখবে নাকি নতুন মুখ আনা হবে তা নিয়েও জল্পনা চলছে।

একইভাবে মেমারি, বর্ধমান উত্তর, রায়না, খণ্ডঘোষ, ভাতার আসনে শাসকদলের বর্তমান বিধায়করা পুনরায় টিকিট পাবেন নাকি নতুন মুখ আসতে পারে তা নিয়েও জল্পনার অন্ত নেই। আগ্রহ রয়েছে অনুব্রত মণ্ডলের দায়িত্বে থাকা আউসগ্রাম কেতুগ্রাম ও মঙ্গলকোট আসনের প্রার্থী কারা হবেন তা নিয়েও।

Published by:Arka Deb
First published: