West Bengal Election Phase 5: BJP নেতার বাড়িতে বোমা-বাইক জ্বলছে TMC নেতার! ভোট চলছে পঞ্চম দফার

West Bengal Election Phase 5: BJP নেতার বাড়িতে বোমা-বাইক জ্বলছে TMC নেতার! ভোট চলছে পঞ্চম দফার

পঞ্চম দফার ভোট

পঞ্চম দফার ভোট নির্বিঘ্নে করতে আরও কোমড় বেধে নেমেছে নির্বাচন কমিশন। যদিও এখনও পর্যন্ত বিক্ষিপ্ত অশান্তির খবর মিলছেই।

  • Share this:

    #কলকাতা: রাজ্যে চলছে পঞ্চম দফার ভোট (West Bengal Assembly Election 2021 Phase 5)। করোনার প্রবল ভ্রুকুটির মধ্যেও নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করছে মানুষ। কিন্তু তারই মধ্যে সকাল থেকে বিভিন্ন জায়গা থেকে অশান্তির খবর আসতে শুরু করেছে। কোথাও অভিযুক্ত তৃণমূল, কোথাও বা BJP। চতুর্থ দফার ভোটে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে কোচবিহারের শীতলকুচিতে চার জন ও ভোটের লাইনে দুষ্কৃতীদের গুলিতে এক যুবকের মৃত্যুর ঘটনায় এখনও তোলপাড় রাজ্য রাজনীতি। এই পরিস্থিতিতে পঞ্চম দফার ভোট নির্বিঘ্নে করতে আরও কোমড় বেধে নেমেছে নির্বাচন কমিশন। যদিও এখনও পর্যন্ত বিক্ষিপ্ত অশান্তির খবর মিলছেই।

    সল্টলেকের সুকান্তনগরে বিজেপি কর্মীকে খুনের চেষ্টার অভিযোগ উঠেছে। যদিও আজ নয়, গতকাল রাত সাড়ে আটটা নাগাদ এই ঘটনা ঘটে বলে অভিযোগ। ওই বিজেপি কর্মীর গলায় ধারাল অস্ত্র দিয়ে গলায় কোপ মারার অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। বিধাননগর দক্ষিণ থানায় অভিযোগ দায়ের হয়েছে। তব, অভিযোগ অস্বীকার করেছে শাসক দল।

    আবার, নদিয়ার কল্যাণীতেও বিজেপি কর্মীদের ওপর হামলার অভিযোগ। বিজেপির অভিযোগ, বাইক নিয়ে এসে তৃণমূলের কয়েকজন তাঁদের কর্মীদের উপর রড-লাঠি নিয়ে হামলা চালায়। কয়েকজন বিজেপি কর্মী আহত হয়েছেন বলে খবর। ঘটনাস্থলে এসে পৌঁছেছে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী।

    অপরদিকে, রক্ত ঝরল বর্ধমানে। জানা গিয়েছে,বর্ধমান দক্ষিণের দুবরাজদিঘিতে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। এক বিজেপি কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। যদিও মারধরের অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

    তবে, বিজেপির বিরুদ্ধেও অভিযোগ উঠেছে নানা জায়গায়। তৃণমূল এজেন্টের বাইকে ‘আগুন’ ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে নিউটাউনে। অভিযোগের আঙুল বিজেপির বিরুদ্ধে। জানা গিয়েছে, বাইকে আগুন লাগানোর পর আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। বুথে যেতে চাইছেন না এলাকাবাসীর অনেকে। যদিও আগুন লাগানোর অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

    অপরদিকে, পূর্ব বর্ধমানের মন্তেশ্বরে ২৪০-২৪১ নম্বর বুথে তৃণমূলের এজেন্টদের বুথ থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। বাধ্য হয়ে তৃণমূলের এজেন্টরা দলের পার্টি অফিসে গিয়ে আশ্রয় নিয়েছেন। বিজেপির তরফে অবশ্য অভিযোগ অস্বীকার করা হয়েছে।

    অপরদিকে, কল্যাণীতে বিজেপির এক বুথ সভাপতির বাড়িতে রাতে বোমাবাজির অভিযোগ উঠেছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে তাজা বোমা। ওই বুথ সভাপতির অভিযোগ, রাত বারোটা নাগাদ তাঁর বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া হয়। এমনকী বারবার খবর দেওয়ার পর পুলিশ এখনও আসেনি বলে তাঁদের অভিযোগ।

    Published by:Suman Biswas
    First published: