Mamata in Bankura: বাংলায় বিজেপিকে নিয়ে এল কে? ভোট ভাগ রুখতে রহস্য ভেঙে কৌশলী মমতা

Mamata in Bankura: বাংলায় বিজেপিকে নিয়ে এল কে? ভোট ভাগ রুখতে রহস্য ভেঙে কৌশলী মমতা

বিষ্ণপুরের সভায় আক্রমণাত্মক মমতা।

আগেও বেশ কয়েকটি সভায় সিপিএমের বিরুদ্ধে এই একই অভিযোগ শোনা গিয়েছে মমতার গলায়। সে কারণে, 'বামপন্থী বন্ধুদের' এবারের বিধানসভা নির্বাচনে তৃণমূলে ভোট দেওয়ার আবেদন করেছেন তৃণমূল সুপ্রিমো।

  • Share this:

    #বিষ্ণুপুর: বুধবারও ম্যারাথন ভোট প্রচারে নেমেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বাঁকুড়ার বিষ্ণুপুর, ওন্দা ও বাঁকুড়ায় তিনটি জনসভার কর্মসূচি রয়েছে তাঁর। এদিন বিজেপির বিরুদ্ধে তোপ দাগার পাশাপাশি, রাজ্যে বিজেপির বাড়বাড়ন্তর জন্য সিপিএমকে দায়ী করেন মমতা। তাঁর কথায়, 'সিপিএম হাতে করে নিয়ে এসেছে। এই সিপিএমের দল বিজেপিকে হাতে করে নিয়ে এসেছে। যারা সিপিএম করত তারাই এখন বিজেপি হয়েছে। আর আমাদের দু-একটা গদ্দার গিয়েছে। সে অনেক টাকা করেছে, টাকাগুলো লুকনোর জন্য বিজেপিকে ভাগ দিতে হবে ভেবে বিজেপিতে গিয়েছে। ভালোই হয়েছে। আমার ভরা গোয়াল থেকে শূন্য গোয়াল ভালো।'

    এর আগেও বেশ কয়েকটি সভায় সিপিএমের বিরুদ্ধে এই একই অভিযোগ শোনা গিয়েছে মমতার গলায়। সে কারণে, 'বামপন্থী বন্ধুদের' এবারের বিধানসভা নির্বাচনে তৃণমূলে ভোট দেওয়ার আবেদন করেছেন তৃণমূল সুপ্রিমো। তবে এদিন সেই প্রসঙ্গ উস্কে না দিলেও, সরাসরি বিজেপিকে এ রাজ্যে আনার দায় সিপিএমের ঘাড়ে তুলে দিয়েছেন তিনি। সঙ্গে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী, শিশির অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়দের নাম না করেই ফের একবার নিশানা করেছেন মমতা। এককথায় তাঁদের 'গদ্দার' বলে ডেকেছেন তিনি।

    এদিন বিজেপির বিরুদ্ধে ফের একবার মিথ্যে কথা বলার অভিযোগ করেছেন মমতা। তাঁর কথায়, 'সপ্তম পে কমিশনের কথা বলেছে বিজেপি। এদিকে ত্রিপুরায় প্রভিডেন্ট ফান্ড তুলে দিল। মিথ্যেবাদীর দল বিজেপি'। মমতার দাবি, 'বাংলায় ভিন রাজ্য থেকে যারা আসে তাঁদের বহিরাগত বলি না। যারা শুধু ভোটের আগে আসে, তাদের বহিরাগত বলি'।

    ভোটে জিতলে কী কী করবেন তিনি এদিন সেই খতিয়ানও দিয়েছে তৃণমূলনেত্রী। তাঁর প্রতিশ্রুতি, '২৯১ টা সিটে আমাকেই ভোট দেবেন। তবেই তো আপনাদের বিনামূল্যে চাল দিতে পারব। সুবিধা দিতে পারব। আমাকে চাইলে জোড়া ফুলে ভোট দিন। ফুল একটাই। মাটি মানে ঘাস। ঘাস মানে জোড়াফুল। আর সেই জোড়াফুলেই ভোটটা দেবেন'। ২ শতাংশ হারে ঋণ, প্রতিশ্রুতি মমতার।

    Published by:Raima Chakraborty
    First published: