• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Bengal Election 2021: তারকা সমাহার হুগলির ভোটে, লড়াই রাজনীতিবিদ বনাম তারকার 

Bengal Election 2021: তারকা সমাহার হুগলির ভোটে, লড়াই রাজনীতিবিদ বনাম তারকার 

কে জিতবে কে হারবে তা জানা যাবে ২রা মে। তার আগে আজ থেকে নজরে তারকারা।

কে জিতবে কে হারবে তা জানা যাবে ২রা মে। তার আগে আজ থেকে নজরে তারকারা।

কে জিতবে কে হারবে তা জানা যাবে ২রা মে। তার আগে আজ থেকে নজরে তারকারা।

  • Share this:

#হুগলি: এক সাথে এতগুলো তারকা প্রার্থী হুগলি জেলার ভোটে তা আগে কখনও দেখেনি এখানকার ভোটাররা। উত্তরপাড়ায় কাঞ্চন মল্লিক, চন্ডীতলায় যশ দাশগুপ্ত, চন্দননগরে ইন্দ্রনীল সেন, চুঁচুড়াতে লকেট চট্টোপাধ্যায়। আগামীকাল এই সব তারকার ভাগ্য নির্ধারণ হবে হুগলির ভোটে।  হুগলির দিকে নজর সমস্ত রাজনৈতিক দলের। তাই তারকা প্রার্থীরাও রয়েছেন স্ক্যানারে। ২০১৬ সালের বিধানসভা ভোটে পান্ডুয়া ও চাঁপদানিতে জয় হাসিল করে নেয় বাম-কংগ্রেস জোট। বাকি সব আসনে জয় ছিনিয়ে নিয়েছিল তৃণমূল কংগ্রেস। ২০১৯ এর লোকসভা ভোটে অবশ্য কিছুটা বদলেছে লড়াই, তৃণমূল এগিয়ে উত্তরপাড়া, চন্ডীতলা, চাঁপদানি ও চন্দননগরে। বাকি বেশ কিছু আসনে এগিয়ে আছে বিজেপি। ফলে ভোটের অঙ্কে লড়াই চলছে জেলা জুড়ে।

তারকা প্রার্থীরা যেমন ভোটের প্রচারে কোনও ফাঁক রাখেননি। তেমনি তাদের জেতাতে দলও কোনও ঢিলেমি দেয়নি। তবে তারকাদের সাথে বেশ কিছু আসনে রাজনীতিবিদদের লড়াই নজর কাড়ছে এই ভোটে। তাতে সবার প্রথমে নজর চন্ডীতলা বিধানসভা কেন্দ্র। বিজেপির তারকা প্রার্থী যশ দাশগুপ্ত। যাকে লড়াই করতে হচ্ছে সংযুক্ত মোর্চার মহঃ সেলিম ও তৃণমূলের স্বাতী খন্দকারের সাথে। সেলিম দীর্ঘদিন ধরে রাজনীতির ময়দানে আলোচিত খেলোয়াড়। সংসদ ও বিধানসভা সামলানোর অভিজ্ঞতা তাঁর রয়েছে। তেমনি স্বাতী খন্দকার অবশ্য পরপর দু'বার এই আসন থেকে জিতে বিধায়ক। চন্ডীতলায় অবশ্য ২০১৯ সালের লোকসভা ভোটের ফলে এগিয়ে তৃণমূল।নজরে অপর কেন্দ্র উত্তরপাড়া। যিনি ছিলেন শাসক দলের বিধায়ক। তিনিই এবার পদ্ম প্রার্থী  এই আসন থেকে। প্রবীর ঘোষালের সাথে লড়াই জমে উঠেছে কাঞ্চন মল্লিকের। নিজের ইমেজকে কাজে লাগিয়ে ঘরে ঘরে পৌঁছে গিয়েছেন কাঞ্চন। ২০১৯ সালের লোকসভা ভোটে তৃণমূল এই বিধানসভা আসনে এগিয়ে থাকলেও। পদ্মের চাষ ভালোই হয়েছে এই বিধানসভায় যা নজরে রয়েছে বিজেপির।

নজরে অপর কেন্দ্র চুঁচুড়া। দু'বছর আগেই হুগলি লোকসভা কেন্দ্র থেকে জিতে এসেছেন বিজেপির লকেট চট্টোপাধ্যায়। তাঁকেই আবার বিধানসভা ভোটে চুঁচুড়া আসন থেকে লড়াইয়ে নামিয়েছে বিজেপি। লকেট অবশ্য তার প্রতিদ্বন্দ্বীকে পাত্তা দিতে নারাজ। বিশেষ করে ২০১৯ লোকসভা ভোটে লকেট এগিয়ে ছিল এই আসনে। কিন্তু সাংসদ আবার বিধায়ক হবেন। ফের সাংসদের ভোট হবে। এই ইস্যুকে কাজে লাগিয়ে প্রচার চালাচ্ছে তৃণমূলের একাংশ। সাথে হাতিয়ার বিজেপির প্রার্থী হওয়ার দৌড়ে থাকা ব্যক্তিদের টিকিট না পাওয়া। ঘরের ছেলে অসিত মজুমদার, এই আবেগ কাজে লাগাতে চাইছে জোড়া ফুল শিবির।

পাশের কেন্দ্র চন্দননগরে আবার তারকার আসন বাঁচানোর লড়াই। জিতেই মন্ত্রী, মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী ইন্দ্রনীল সেন লড়াই করছেন এখানে। ২০১৯ সালের লোকসভা ভোটে তৃণমূল এগিয়ে থাকলেও এই আসন নিয়ে যথেষ্ট চিন্তায় আছে শাসকদল। তবে তারকা বাদ দিলেও আরও বেশ কয়েকজন আছেন যাদের ওপর নজর আছে। যাঁরা হলেন বেচারাম মান্না, রবীন্দ্রনাথ ভট্টাচার্য, তপন দাশগুপ্ত, আব্দুল মান্নান, রত্না দে নাগ ও মনোরঞ্জন ব্যপারী। কে জিতবে কে হারবে তা জানা যাবে ২রা মে। তার আগে আজ থেকে নজরে তারকারা।

Published by:Pooja Basu
First published: