corona virus btn
corona virus btn
Loading

সক্রিয় মৌসুমী অক্ষরেখা এবং পূবালী হাওয়ার জের, মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস

সক্রিয় মৌসুমী অক্ষরেখা এবং পূবালী হাওয়ার জের, মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস
▪️উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। মঙ্গলবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। মঙ্গলবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। সক্রিয় মৌসুমী অক্ষরেখা এবং পূবালী হাওয়ার প্রভাবেই মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

মঙ্গলবার বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে

  • Share this:
▪️উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। মঙ্গলবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। মঙ্গলবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস। সক্রিয় মৌসুমী অক্ষরেখা এবং পূবালী হাওয়ার প্রভাবেই মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বাড়বে। ▪️উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। মঙ্গলবার পর্যন্ত চলবে ভারী বৃষ্টি। মঙ্গলবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখা এবং পূবালী হাওয়ার প্রভাবেই মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। ▪️রবিবার উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা।অতি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ির পার্বত্য এলাকায়। কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলাতেই অতি ভারী বৃষ্টির সর্তকতা। দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি । মঙ্গলবারও ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে।দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহার মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এ ভারী বৃষ্টির সম্ভাবনা। ▪️রবিবার উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অতি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ির পার্বত্য এলাকায়। কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলাতেই অতি ভারী বৃষ্টির সর্তকতাথাকছে৷ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি  হতে পারে। মঙ্গলবারও ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে।দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা ,উত্তর ও দক্ষিণ দিনাজপুর এ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ▪️দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টি আগামী ৪৮ ঘণ্টায়। মঙ্গলবার বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া পুরুলিয়া এবং মুর্শিদাবাদ বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা। বজ্রগর্ভ মেঘ থেকে দু এক জায়গায় বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে। ▪️দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টি  হতে পারে আগামী ৪৮ ঘণ্টায়। মঙ্গলবার বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া এবং মুর্শিদাবাদ, বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রগর্ভ মেঘ থেকে দু এক জায়গায় বিক্ষিপ্ত হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে।
▪️কলকাতায় আজ, রবিবার, আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। ▪️কলকাতায় আজ, রবিবার, আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। ▪️আজ, রবিবার, সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রী সেলসিয়াস স্বাভাবিকের থেকে ডিগ্রি বেশি।গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী সেলসিয়াস বেশি। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৬০ থেকে ৯৫ শতাংশ ।গত ২৪ ঘন্টায় কোন বৃষ্টি হয়নি। ▪️আজ, রবিবার, সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস৷ গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬০ থেকে ৯৫ শতাংশ । গত ২৪ ঘণ্টায় কোন বৃষ্টি হয়নি। ▪️সুস্পষ্ট নিম্নচাপ পশ্চিম মধ্য প্রদেশ ও পূর্ব রাজস্থানে অবস্থান করছে। আগামী দু'দিনের পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। এই নিম্নচাপ এর সঙ্গে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। মৌসুমী অক্ষ রেখা বিকানির থেকে সুস্পষ্ট নিম্নচাপ এর মধ্যে দিয়ে ঝাঁসি জামশেদপুর বালাসোর হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ▪️সুস্পষ্ট নিম্নচাপ পশ্চিম মধ্য প্রদেশ ও পূর্ব রাজস্থানে অবস্থান করছে। আগামী দু'দিনের পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। এই নিম্নচাপের সঙ্গে রয়েছে একটি ঘূর্ণাবর্ত। মৌসুমী অক্ষরেখা বিকানির থেকে সুস্পষ্ট নিম্নচাপের মধ্যে দিয়ে ঝাঁসি, জামশেদপুর, বালাসোর হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ▪️এই সিস্টেমগুলোর প্রভাবে আগামী কয়েকদিন উত্তরবঙ্গ রাজস্থান উত্তর প্রদেশ বিহার উড়িষ্যা জম্মু-কাশ্মীর উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হবে দক্ষিণের তামিলনাড়ু পুদুচেরি থেকে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ▪️এই সিস্টেমগুলোর প্রভাবে আগামী কয়েকদিন উত্তরবঙ্গ রাজস্থান,উত্তর প্রদেশ ,বিহার, ওড়িশা, জম্মু-কাশ্মীর, উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে দক্ষিণের তামিলনাড়ু, পুদুচেরি থেকে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। Reporter-Biswajit Saha
Published by: Pooja Basu
First published: August 30, 2020, 12:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर