corona virus btn
corona virus btn
Loading

বাসে উঠলে মুখ ঢাকতেই হবে মাস্কে, নির্দেশ জারি জেলা প্রশাসনের

বাসে উঠলে মুখ ঢাকতেই হবে মাস্কে, নির্দেশ জারি জেলা প্রশাসনের

জেলা শাসক বিজয় ভারতী জানান, বাড়ি থেকে বের হলে মুখে মাস্ক বাঁধা অবশ্যই দরকার। অনেকে মাস্ক পরছেন না বলে খবর পাচ্ছি।

  • Share this:

#বর্ধমান: বাসে উঠলে মুখে বাঁধতেই হবে মাস্ক। এমনই নির্দেশ জারি করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। বাসের চালক কর্মী ও যাত্রীরা মাস্ক পরছেন কিনা সে ব্যাপারে নজরদারি চালানোর পরিকল্পনা নিল জেলা প্রশাসন। সেই সঙ্গে বাসের গায়ে মাস্ক পরা বাধ্যতামূলক লেখা স্টিকার আটকাতে হবে বলে নির্দেশ জারি করেছে জেলা প্রশাসন। আধিকারিকরা জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। বর্ধমান শহরের মধ্যে নতুন করে করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তাই সংক্রমণ ঠেকাতেই এই পদক্ষেপ বলে জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

বাসিন্দাদের সুবিধার কথা ভেবেই খুলেছে দোকানপাট বাজার, শপিং মল, রেস্তোরাঁ। সরকারি বেসরকারি বিভিন্ন অফিস খোলার সঙ্গে সঙ্গেই বাসিন্দারা বাইরে বের হতে শুরু করেছেন। বর্ধমান শহরের জনবহুল এলাকাগুলিতে ব্যাপক ভিড় লক্ষ্য করা যাচ্ছে। ভিড়ের কারণে অনেক সময় সামাজিক দূরত্ব বজায় থাকছে না। বাদুড় ঝোলা ভিড় লক্ষ্য করা যাচ্ছে বাস গুলিতেও। সেখানে সামাজিক দূরত্ব বজায় রাখা দূরের কথা, ঠেলাঠেলি করে বাসের মধ্যে দাঁড়াচ্ছেন অনেকেই। তার মধ্যে আবার অনেক যাত্রীর মুখে মাস্ক পর্যন্ত নেই।

এসব কারণেই পথে বেরোলেই মাস্ক ব্যবহার করতে হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। জেলা শাসক বিজয় ভারতী জানান, বাড়ি থেকে বের হলে মুখে মাস্ক বাঁধা অবশ্যই দরকার। অনেকে মাস্ক পরছেন না বলে খবর পাচ্ছি। প্রয়োজনে পুলিশকে নজরদারি বাড়াতে বলা হবে। মাস্ক যাঁরা পড়বেন না তাদের দাঁড় করিয়ে সচেতন করা হবে। সেই সঙ্গে বাসে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে। সকলকেই মাস্ক পরডতে হবে। বাসে সেসব মানা হচ্ছে কিনা তা দেখবে পরিবহন দপ্তরের আধিকারিকরা।

পূর্ব বর্ধমান জেলায় সরকারি বাসের পাশাপাশি এখন বেসরকারি বাসের বেশিরভাগই রাস্তায় নেমেছে। বাস চলাচল অনেকটাই স্বাভাবিক হতেই উদ্বেগ কাটিয়ে ঘরের বাইরে পা রাখছেন অনেকেই। ভিড় বাসেই উঠে পড়ছেন পুরুষ মহিলারা। এসব দেখেই চিন্তিত বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, বাস চলাচল স্বাভাবিক হয়ে যাওয়ায় এক জেলার বাসিন্দা অন্য জেলায় যাচ্ছেন। তাদের মধ্যে কে করোনা সংক্রমণ নিয়ে ঘুরছেন তা জানা নেই। তাই সকলকে সতর্কতার সঙ্গে পা ফেলা উচিত। অতিরিক্ত জেলা শাসক রজত নন্দা বলেন, বাসের প্রত্যেক যাত্রীকে মাস্ক ব্যবহার করতেই হবে। মাস্ক ছাড়া বাসে ওঠা যাবে না সে কথা বাসের গেটের পাশে লিখেও দিতে হবে।

Published by: Dolon Chattopadhyay
First published: June 17, 2020, 5:01 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर