corona virus btn
corona virus btn
Loading

জলমগ্ন হেমতাবাদ ব্লকের মাকড়হাট গ্রাম, জলবন্দি প্রায় একশো পরিবার

জলমগ্ন হেমতাবাদ ব্লকের মাকড়হাট গ্রাম, জলবন্দি প্রায় একশো পরিবার

ব্লক প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে জলমগ্ন এলাকাগুলি ব্লক প্রশাসনের তরফ থেকে পরিদর্শন করা হয়েছে

  • Share this:

#হেমতাবাদ: একটানা দু'দিনের বৃষ্টিতে জলবন্দী হয়ে পড়েছেন হেমতাবাদ ব্লকের ভারত বাংলাদেশ সীমান্তবর্তী গ্রাম মাকড়হাটের স্থানীয় বাসিন্দারা।

একটানা দু’‌দিনের বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে হেমতাবাদ ব্লকের চৈনগর গ্রাম পঞ্চায়েতের ভারত বাংলাদেশ সীমান্তবর্তী গ্রাম মাকড়হাট। ফলে ৫০ থেকে ১০০ টি পরিবার জলবন্দী হয়ে পড়েছে। চাষের জমির পাশাপাশি বেশ কিছু বাড়িতে জল ঢুকেছে। রবিবার দুর্গত এলাকাগুলি পরিদর্শন করার পাশাপাশি এলাকার জলবন্দী বাসিন্দাদের শুকনো খাবার ও প্রয়োজনীয় ওষুধ বিতরণ করেন জেলা যুব তৃনমূল কংগ্রেস সভাপতি গৌতম পাল। এদিন তিনি জন প্রতিনিধিদের নিয়ে মাকড়হাট, দাসপাড়া, বর্মনপাড়া এলাকা ঘুরে দুর্গত বাসিন্দাদের সাথে কথা বলেন। প্রয়োজনীয় ক্ষতিপূরনের বিষয়টি নিয়ে প্রশাসনের সাথে আলোচনা করারা আশ্বাস দেন গৌতম বাবু। এলাকার বাসিন্দা রাহুল আমীন জানিয়েছে, ‘‌এলাকায় জল বাড়ার কারনে তারা জলবন্দী হয়ে পরেছেন। বাড়িতে জল আসায় রান্না করতে সমস্যা হচ্ছে। শুকনো খাওয়ার পেয়ে কিছুটা সুবিধা হল।’‌

ব্লক প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে জলমগ্ন এলাকাগুলি ব্লক প্রশাসনের তরফ থেকে পরিদর্শন করা হয়েছে। হেমতাবাদ ব্লকের বিডিও পৃথ্বীশ দাস, ব্লক বিপর্যয় ব্যাবস্থাপন আধিকারিক চন্ডিরাম কাশ্যপী সহ গ্রাম পঞ্চায়েত প্রতিনিধিরা দুর্গত এলাকা ঘুরে দেখেছেন। ব্লক বিপর্যয় আধিকারিক চন্ডিরাম কাশ্যপ জানিয়েছেন, টানা দু’‌দিনে বৃষ্টিতে কিছু এলাকায় সামান্য জলমগ্ন হয়ে পড়েছিল। রবিবার জল অনেকটাই নেমেছে। ব্লক প্রশাসনের পক্ষ থেকে প্রস্ততি নিয়ে রেখেছি। জল বাড়লে ওই এলাকার বাসিন্দাদের অন্যত্র সরানো হবে এবং প্রয়োজনীয় সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন।

Uttam Paul

Published by: Uddalak Bhattacharya
First published: June 28, 2020, 11:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर