Home /News /south-bengal /
War In Ukraine: 'পরিস্থিতি ভয়ানক', ইউক্রেনে পাঠরত অর্পণ জানালেন! উদ্বেগে বসিরহাটের পরিবার

War In Ukraine: 'পরিস্থিতি ভয়ানক', ইউক্রেনে পাঠরত অর্পণ জানালেন! উদ্বেগে বসিরহাটের পরিবার

ইউক্রেনে পাঠরত অর্পণ

ইউক্রেনে পাঠরত অর্পণ

War In Ukraine: এখনও ইউক্রেনে আটকে রয়েছেন বহু ভারতীয়। বসিরহাটের তরুণ অর্পণ মণ্ডলও এই মুহূর্তে ইউক্রেনে।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: যুদ্ধের দামামা বেজে গিয়েছে ইউক্রেনে (War In Ukraine)। রাশিয়ার মুহুর্মুহু আক্রমণে বিধ্বস্ত গোটা ইউক্রেন। গোটা বিশ্ব এই অবস্থায় শঙ্কিত। আতঙ্কিত এই দেশেরও বহু মানুষ। কারণ এখনও ইউক্রেনে আটকে রয়েছেন বহু ভারতীয়। বসিরহাটের তরুণ অর্পণ মণ্ডলও এই মুহূর্তে ইউক্রেনে।

    তাই চিন্তায় বসিরহাটের মণ্ডল পরিবার। কারণ তাঁদের একমাত্র সন্তান বছর ২২ এর অর্পণ মণ্ডল ইউক্রেনে রয়েছেন। বসিরহাট মহকুমার বসিরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা শিক্ষক রামপদ মণ্ডল ও চন্দনা মণ্ডলের একমাত্র সন্তান গত তিন বছর আগে ২০১৯ সালে ইউক্রেন গিয়েছিলেন মেডিক‍্যালে পড়াশোনা করতে। এখন তিনি ইউক্রেনের দিনাপ্রো পেট্রোভ‍্যাক্স শহরে রয়েছেন। সেই শহরের দিনাপ্রো পেট্রোভ‍্যাক্স মেডিক‍্যাল ইনস্টিটিউটে রয়েছেন তিনি।

    আজ সকাল থেকে রাশিয়া যখন ইউক্রেনের (War In Ukraine) উপর একের পর এক হামলা চালাচ্ছে। সেই ছবি তাঁর পরিবার দেখে শিহরিত হচ্ছে। এবং বারবার যোগাযোগ করার চেষ্টা করছেন অর্পণের সঙ্গে। ইতিমধ্যে ভারতীয় দূতাবাসের সহযোগিতায় বেশ কিছু পড়ুয়া ইউক্রেন থেকে ভারতে ফিরতে সফল হয়েছেন। কিন্তু রাশিয়ার হামলার পর এয়ার ইন্ডিয়ার একটি বিমান সেখানে গিয়ে বাধ্য হয়ে কাউকে না নিয়ে ফিরে আসতে বাধ‍্য হয়েছে। যার জেরে আটকে গিয়েছে অর্পণের মতো অনেক ছাত্রছাত্রী। যার জেরে একপ্রকার আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন বসিরহাটের মন্ডল পরিবার।

    আরও পড়ুন- নদী ভাঙনে বদলে যাচ্ছে ভূগোল! আগামী ৪-৫ বছরে আসছে বড় বিপদ, দেখুন ভিডিও

    তারা জানাচ্ছেন তাঁদের সঙ্গে তাঁদের সন্তানের সোশ্যাল মিডিয়া মারফত একাধিকবার যোগাযোগ করা সম্ভব হয়েছে। কিন্তু তাঁরা চাইছেন ভারতীয় দূতাবাস যেন অবিলম্বে তাঁর সন্তানসহ ভারতীয় সমস্ত পড়ুয়াকে যেন দেশে ফিরিয়ে আনে। অর্পণ তাঁর পরিবারকে জানিয়েছেন, গত কাল রাত থেকে সেখানে বম্বিং শুরু হয়েছে। এখনও পর্যন্ত সেখানে পরিস্থিতি যথেষ্ট ভয়ানক (War In Ukraine)। তাঁরা তাদের ছাত্রাবাসের রয়েছে এবং ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রাখছেন।

    রুদ্র নারায়ন রায়

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Ukraine, Ukraine crisis

    পরবর্তী খবর