হোম /খবর /দক্ষিণবঙ্গ /
খুলছে বিশ্বভারতী, দীর্ঘ বৈঠকের পর প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানাল কর্তৃপক্ষ

খুলছে বিশ্বভারতী, দীর্ঘ বৈঠকের পর প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

১৭ অগাস্ট পৌষমেলার মাঠে প্রাচীর দেওয়াকে কেন্দ্র করে রীতিমতো তাণ্ডব চলেছিল । ঘটনার পর থেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছিল । ফের খুলছে বিশ্ববিদ্যালয় ।

  • Last Updated :
  • Share this:

Indrajit Ruj

#শান্তিনিকেতন: খুলছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় । প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানালেন বিশ্বভারতীর জনসংযোগ আধিকারিক অনির্বাণ সরকার । তবে, অনলাইনে ও বাড়ি থেকে কাজ করবেন কর্মী, আধিকারিক, অধ্যাপক-অধ্যাপিকারা । এ দিকে বিশ্বভারতী ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত মানুষজনের সঙ্গে কথা বলবে কর্তৃপক্ষ ৷ নেওয়া হবে তাঁদের মতামত । ৩১ অগাস্ট বিশ্বভারতী কর্তৃপক্ষ ফের একটি পর্যালোচনা বৈঠক করবে বলে জানানো হয়েছে প্রেস বিজ্ঞপ্তিতে ৷

আজ বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর তত্ত্বাবধানে একটি বৈঠক হয়। বিশ্বভারতীর কেন্দ্রীয় গ্রন্থাগারের সভাকক্ষে চলে বৈঠক । উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত কর্মসচিব আশা মুখোপাধ্যায়, বিভিন্ন বিভাগের প্রধান, আধিকারিকরা । বৈঠকের পর একটি প্রেস বিজ্ঞপ্তি দেয় বিশ্বভারতী কর্তৃপক্ষ । বিজ্ঞপ্তি অনুযায়ী ফের সচল হতে চলেছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ।

১৭ অগাস্ট পৌষমেলার মাঠে প্রাচীর দেওয়াকে কেন্দ্র করে রীতিমতো তাণ্ডব চলেছিল । ঘটনায় তৃণমূল বিধায়ক, কাউন্সিলরদের নাম জড়ায় । ভেঙে দেওয়া হয়েছিল নির্মাণকাজসহ বিশ্বভারতীর অস্থায়ী ক্যাম্প অফিস ও পৌষমেলার গেট । ঘটনার পর থেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছিল । ফের খুলছে বিশ্ববিদ্যালয় । কেন বিশ্বভারতীতে প্রাচীরের প্রয়োজন তার কারণ দেখিয়ে আরও একটি পত্র প্রকাশ করে বিশ্বভারতী কর্তৃপক্ষ ।

Published by:Simli Raha
First published:

Tags: Visva-Bharati University