Home /News /south-bengal /
সোমবার বিশ্বভারতীতে ভাঙচুরে বিপুল ক্ষতি, অবশিষ্ট সামগ্রী উদ্ধার ঠিকাদারের

সোমবার বিশ্বভারতীতে ভাঙচুরে বিপুল ক্ষতি, অবশিষ্ট সামগ্রী উদ্ধার ঠিকাদারের

শান্তিনিকেতন থানার পুলিশ ইতিমধ্যেই ৮ জনকে গ্রেপ্তার করেছে তাদেরকে আজ বোলপুর কোর্টে তোলা হবে

  • Share this:

    Indrajit Ruj #শান্তিনিকেতন: ১৫ আগস্ট শনিবার থেকে বিশ্বভারতীর পৌষ মেলা মাঠে পাঁচিল দেওয়াকে কেন্দ্র করে বোলপুর ব্যবসায়ী সংঘের সঙ্গে বিবাদ চরমে ওঠে বিশ্বভারতী ঠিকাদারের। ঠিকাদারকে ব্যাপকভাবে মারধরও করা হয় সেদিন। তারপরে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী নেতৃত্বে বিশ্বভারতীর সমস্ত কর্মীদেরকে নিয়ে মিছিল করে এসে প্রাচীর তৈরীর কাজ পুনরায় শুরু করা হয়। গতকাল পৌষ মেলা মাঠ বাচাও কমিটির পক্ষ থেকে এসে কাজ বন্ধ করে দেয়া হয় এমনকি ঠিকাদারের যে সমস্ত মাল মাঠের মধ্যে পড়েছিল সেই সমস্ত মাল নষ্ট করা হয়, ভাঙচুর করা হয়, এমনকি পাঁচিল তৈরীর জন্য যে খনন কার্য করা হয়েছিল তাও বন্ধ করে দেয়া হয়। এমনকি পে লোডার দিয়ে বিশ্বভারতীর মেলার মাঠে ঢোকার গেট এবং স্তম্ভ সম্পূর্ণভাবে ভাঙচুর করা হয়।

    আজ সকালে বিশ্বভারতীর ঠিকাদার কর্মী অভিজিৎ সরকারের লোকজন এসে যে সমস্ত মালগুলি এখনও পর্যন্ত পড়েছিল মেলার মাঠে সেগুলিকে উদ্ধার করে নিয়ে গেল। যাতে আর কেউ এসে যে সমস্ত মাল পড়জন তার কোনও ক্ষতি করতে না পারে। প্রসঙ্গত বিশ্বভারতীর মেলার মাঠে ভাঙচুরের ঘটনায় প্রচুর টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা বিশ্বভারতী কর্তৃপক্ষের। এবং বেশ কিছু মাল চুরি হয়ে গেছে বলে দাবি বিশ্বভারতী কর্তৃপক্ষের, আনুমানিক কত টাকার ক্ষতি হয়েছে তা নিয়ে পর্যালোচনা বৈঠকে বসতে চলেছে আজ বিশ্বভারতী কর্তৃপক্ষ। এবং তা কেন্দ্রীয় শিক্ষা দপ্তরকে জানানো হবে আনুমানিক কত টাকার ক্ষতি হয়েছে। তার সঙ্গে সঙ্গে এই ক্ষতির পরিমাণ টাকা কারা দেবে সেই বিষয়ে জানতে চাওয়া হবে কেন্দ্রীয় শিক্ষা দপ্তরের কাছ থেকে।

    ইতিমধ্যেই বিশ্বভারতী কর্তৃপক্ষ দুবরাজপুরের তৃণমূল বিধায়ক নরেশ চন্দ্র বাউড়ি ও ব্যবসায়ী সমিতির বেশ কয়েকজন সদস্য তাছাড়াও বোলপুর পৌরসভা কাউন্সিলর ওমর শেখ নামে শান্তিনিকেতন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। তাছাড়াও শান্তিনিকেতন থানার পুলিশ ইতিমধ্যেই ৮ জনকে গ্রেপ্তার করেছে তাদেরকে আজ বোলপুর কোর্টে তোলা হবে এবং তাদেরকে ১৪ দিনের পুলিশি হেফাজত চাওয়া হবে পুলিশ সূত্রে এমনই খবর।

    Indrajit Ruj

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Visva-Bharati University

    পরবর্তী খবর