Home /News /south-bengal /
Kidney Selling: কিডনি বিক্রি করতে চাই, ফেসবুকে কেন এমন পোস্ট করলেন যুবক? জানলে মন কেঁদে উঠবে

Kidney Selling: কিডনি বিক্রি করতে চাই, ফেসবুকে কেন এমন পোস্ট করলেন যুবক? জানলে মন কেঁদে উঠবে

এই সেই পোস্ট

এই সেই পোস্ট

Kidney Selling: কিডনি বিক্রি করতে চাই, কেন এমন পোস্ট করলেন যুবক!

  • Share this:

#বর্ধমান:  কিডনি বিক্রি করতে চাই। পোস্ট সোশ্যাল মিডিয়ায়। লকডাউনে কাজ গিয়েছে। সংসার চালাতে কিডনি বেচতে চেয়ে সোশাল মিডিয়ায় পোস্ট প্রতিবন্ধী যুবকের। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

শারীরিক দিক দিয়ে বিশেষভাবে সক্ষম ওই যুবকের নাম সম্রাট গোস্বামী। তাঁর স্ত্রী ও একটি সন্তান রয়েছে। তাঁরা বর্ধমানের টিকরহাটে ভাড়া বাড়িতে থাকেন। সম্রাট বেসরকারি প্রতিষ্ঠানে কম্পিউটারের কাজ করতেন। লক ডাউনে সে কাজ চলে গিয়েছে। চরম আর্থিক সংকটের মধ্যে পড়েছে পরিবার। সম্রাটের স্ত্রী মনীষা বাধ্য হয়ে পরিচারিকার কাজ বেছে নিয়েছেন। দুটি বাড়ি কাজ করে পান চব্বিশশো টাকা। সেখানে বাড়ি ভাড়া মেটাতে খরচ হয় তিন হাজার টাকা। এরপর রয়েছে খাওয়া ও অন্যান্য খরচ। অনেক ভেবে উপায় না দেখতে পেয়ে কিডনি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন সম্রাট। আশা, ক্রেতা পাওয়া গেলে মিলতে পারে মোটা টাকা।

আরও পড়ুন: বন্ধুদের সঙ্গে আড্ডা মেরে বাড়ি ফিরেই সব শেষ, আত্মঘাতী প্রাথমিকের শিক্ষক!

ভাই কিডনি বিক্রি করতে চাইছে জানতে পেরে তাঁর কাছে এসেছেন বোন বনশ্রী দেবনাথ। তিনি বলেন, আমি ও আমার স্বামী এই কিডনি বিক্রির সিদ্ধান্ত আগেই নিয়েছিলাম। আমরা স্বামী স্ত্রী বেসরকারি সংস্থায় কাজ করতাম। লক ডাউনে সে কাজ চলে গিয়েছে। এর মাঝে মা অসুস্থতায় মারা গিয়েছেন। আমরা সংসার চালাতে পারছি না। তাই আমরা কিডনি বিক্রি করার কথা ভেবেছিলাম। এখন দেখছি ভাইও সেই সিদ্ধান্তের কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে।

আরও পড়ুন: ইদানীং দেখা মেলাই ভার, মুকুল রায় এবার গেলেন কোথায়! দেখেই চমকে উঠলেন অনেকে

বনশ্রী বলেন, শুনেছি কিডনি বিক্রি করলে মোটা টাকা পাওয়া যায়। কিন্তু চাইলেই তো হবে না, ক্রেতা পেতে হবে। তাছাড়া ভাই মানসিক ও শারীরিক দিক দিয়ে অসুস্থ। সেদিকটাও মাথায় রাখতে হবে।

বনশ্রী সম্রাটের বাবা মুর্শিদাবাদ জেলায় পুরসভার কর্মী ছিলেন। সেই পুরসভা এই সঙ্কটে পাশে দাঁড়ায়নি। অভিযোগ, সব শুনে মুখ ফিরিয়েছেন সেখানের বিধায়কও। এক হাজার টাকা প্রতিবন্ধী ভাতা এই অগ্নিমূল্যের বাজারে সামান্যই। তাই ছেলে বউয়ের মুখ চেয়ে এখন সোস্যাল মিডিয়ায় কিডনির ক্রেতা খুঁজছেন সম্রাট। সংবাদ মাধ্যমের কাছ থেকে বিষয়টি জানার পর ওই পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে প্রশাসন।

Published by:Suman Biswas
First published:

Tags: Bardhaman news, Viral News, West Bengal news

পরবর্তী খবর