Home /News /south-bengal /
Local News: দুবরাজপুরে মাটির তলায় রয়েছে বিপুল পরিমাণে কয়লা, শিল্পের দাবিতে চিঠি মুখ্য়মন্ত্রীকে

Local News: দুবরাজপুরে মাটির তলায় রয়েছে বিপুল পরিমাণে কয়লা, শিল্পের দাবিতে চিঠি মুখ্য়মন্ত্রীকে

Local News: দ্রুত যাতে শুরু হয় শিল্প, সেই দাবি জানান তাঁরা ডেপুটেশনের মাধ্যমে ।  শুক্রবার সিউড়িতে জেলাশাসকের দফতরে কৃষিজমি রক্ষা কমিটির বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন।

  • Share this:

#দুবরাজপুর: আগে বিরোধীতা করলেও এখন কয়লা শিল্পের দাবিতে বীরভূমের সিউড়িতে জেলাশাসককে ডেপুটেশন দুবরাজপুরের লোবা কৃষিজমি রক্ষা কমিটির সদস্যদের ।  শিল্পের দাবিতে জেলা শাসকের দ্বারস্থ হলেন দুবরাজপুরের লোবা কৃষিজমি রক্ষা কমিটির সদস্যরা । লোবা অঞ্চলের ২০০০ জন মানুষ একত্রিত হয়ে একটি দাবিপত্রে স্বাক্ষর করলেন এবং জেলাশাসকের মারফত দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে চিঠি লিখলেন তাঁরা । তাদের দাবি দেউচা পাচামি কয়লা শিল্পের মতো প্যাকেজ দিয়ে তাঁদের লোবা কয়লা শিল্প শুরু করা হোক দ্রুত । তা হলে স্থানীয় বেকার যুবক যুবতীরা কাজ পাবে , করোনা আবহে কাজ হারিয়েছে অনেকে । বেকার হয়ে পরেছে যুবক-যুবতীরা । তবে সেই শিল্প শুরু হলে কর্মসংস্থান হবে তাদের ।

আরও পড়ুন: মণিপুর থেকে বাংলাদেশে হচ্ছিল পাচার, কিন্তু এ কী মিলল! বালুরঘাটে মারাত্মক কাণ্ড

দ্রুত যাতে শুরু হয় শিল্প, সেই দাবি জানান তারা ডেপুটেশনের মাধ্যমে ।  শুক্রবার সিউড়িতে জেলাশাসকের দফতরে কৃষিজমি রক্ষা কমিটির বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন। লোবা কৃষি জমি রক্ষা কমিটির সম্পাদক জয়দীপ মজুমদার বলেন , "লোবা কৃষি জমি রক্ষা কমিটির পক্ষ থেকে আমরা আজ জেলাশাসকের কাছে একটি প্রতিলিপি জমা দিতে এসেছিলাম। দীর্ঘদিন ধরে লোবা কৃষিজমি রক্ষা কমিটির একটা লড়াই চলছে । আগে কাজ হলেও করোনার পর ডিবিসি কয়লা শিল্প প্রজেক্টের কোনও কাজ হয়নি । এই শিল্পের কাজ যাতে পুনরায় শুরু হয় তাই আমরা প্রায় ২০০০ স্বাক্ষর নিতে মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে একটা চিঠি করি । করোনার সময় কাজ হারিয়েছেন অনেকেই , এই শিল্প চালু হলে পশ্চিমবঙ্গের আর্থিক উন্নয়নের পাশাপাশি আমাদের বেকারদের কিছুটা হলেও কর্মসংস্থান হবে । মূলত আমরা এই শিল্পের জন্য ৮ জায়গায় চিঠি করেছি । তবে আজ আমরা জেলাশাসক , এস পি , সভাধিপতি ও এ ডি এম এলার সাহেবকে চিঠি দি । আমরা চাই যাতে যত শীঘ্র সম্ভব এই লোবা এলাকায় কয়লা শিল্প শুরু হোক।"

Supratim Das
Published by:Uddalak B
First published:

Tags: Local news

পরবর্তী খবর