• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • এঁচোড়, ক্যাপসিকাম ১৫ টাকা কেজি ! লক ডাউনে এই শহরে পাওয়া যাচ্ছে জলের দরে সবজি

এঁচোড়, ক্যাপসিকাম ১৫ টাকা কেজি ! লক ডাউনে এই শহরে পাওয়া যাচ্ছে জলের দরে সবজি

কম দামের সবজির টানে লক ডাউন ভেঙে বাজারে বেরিয়ে পড়ছেন অনেকেই !

কম দামের সবজির টানে লক ডাউন ভেঙে বাজারে বেরিয়ে পড়ছেন অনেকেই !

কম দামের সবজির টানে লক ডাউন ভেঙে বাজারে বেরিয়ে পড়ছেন অনেকেই !

  • Share this:

#বর্ধমান: লক ডাউনের বাজারে বর্ধমানে আরও সস্তা মাছ সবজি। লক ডাউনে যান চলাচল বন্ধ থাকায় জেলার বাইরে যেতে পারছে না সবজি ও মাছ। চাহিদার তুলনায় জোগান অনেক বেশি হওয়ায় সবজির এখন জলের দর। তার ওপর অনেকের হাতেই এখন অর্থ কম। ফলে সবজি মাছ কেনার দিকে ঝুঁকছেন না অনেকেই। তার ওপর অঢেল আমদানি। যার ফলে অনেক কম দামে সবজি বেচছেন বিক্রেতারা। কম দামের সবজির টানে লক ডাউন ভেঙে বাজারে বেরিয়ে পড়ছেন অনেকেই !

বর্ধমানে স্থানীয় রুই মাছের দাম থাকে কেজি প্রতি ১৮০ টাকা থেকে ২০০ টাকা। জলে খেলা করা এক কেজি ওজনের সেই মাছই এদিন বিক্রি হয়েছে দেড়শো টাকা কেজি দরে। কাতলা, মৃগেল, সিলভার কাপের মতো স্হানীয় মাছের দাম বছরের অন্যান্য সময়ের তুলনায় কম দামেই বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলছেন, মাছের জোগান ঠিকই আছে। কিন্তু ক্রেতা তুলনামূলক কম। তার ওপর একটা সময়ের পর বাজারে লোক থাকছে না। লক ডাউনের জেরে বাজারের সময় কমেছে। তাই কম দামেই মাছ বিক্রি করে দিতে হচ্ছে। তবে মুরগির মাংসের বিক্রি বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে তার দামও। মুরগির মাংসের কেজি প্রতি দাম এখন ২০০ টাকা।

তবে সবচেয়ে সস্তা এখন সবজি। স্হানীয় এঁচোড় ১৫ টাকা কেজি। ঝিঙে, টমেটোও ১৫ টাকা কেজি। পটল ,ঢেঁড়শ ক্যাপসিকাম ২০ টাকা কেজি। লাউ ২০ টাকা কেজি। গাজরের দামও তাই। শশা ১০ থেকে ১৫ টাকা কেজি। সিম কুড়ি টাকা কেজি। পেঁয়াজেরও দাম ২০ টাকা কেজি। সব মিলিয়ে দেখা যাচ্ছে ১৫-২০ টাকা দরে মিলছে বেশির ভাগ সবজি। ফুলকপি, বাঁধাকপি, লাউ, টমেটো, কাঁচা লংকা সবেরই দাম রয়েছে নাগালের মধ্যেই। বিক্রেতারা বলছেন, পূর্বস্থলীর  কালেখাঁতলা পাইকারি বাজার থেকে প্রতিদিন ট্রাক ভর্তি হয়ে সবজি বিহার ঝাড়খণ্ডে যেত। সেসব এখন বন্ধ। জেলার বাইরেও যাচ্ছে না বেশিরভাগ সবজি। সব সবজি বর্ধমান বা মেমারি গুসকরা কালনা কাটোয়া শহরে যাচ্ছে। সেখানেও লক ডাউনের জেরে ক্রেতা কম। তার জেরেই কম দামে বিক্রি হচ্ছে সবজি।

Saradindu Ghosh

Published by:Siddhartha Sarkar
First published: