Prabir Ghoshal : ঘরে ফেরার ইঙ্গিত? মমতা-অভিষেকের প্রশংসায় পঞ্চমুখ উত্তরপাড়ার 'দলবদলু' বিজেপি প্রার্থী প্রবীর ঘোষাল...

Prabir Ghoshal : ঘরে ফেরার ইঙ্গিত? মমতা-অভিষেকের প্রশংসায় পঞ্চমুখ উত্তরপাড়ার 'দলবদলু' বিজেপি প্রার্থী প্রবীর ঘোষাল...

মমতার প্রশংসায় প্রবীর ঘোষাল

একইসঙ্গে নিজের দলের সাংগঠনিক দুর্বলতা নিয়েও এদিন মুখ খোলেন প্রবীর ঘোষাল। তিনি বলেন, মানুষের কাছে পৌঁছতে ব্যর্থ হয়েছে বিজেপির কর্মীরা।

  • Share this:

#উত্তরপাড়া : নির্বাচনে হারের পর মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay), অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhisekh Bandopadhyay) এবং তৃণমূল সরকারের ভূয়সী প্রশংসা করলেন উত্তরপাড়ার পরাজিত বিজেপি প্রার্থী প্রবীর ঘোষাল (Prabir Ghosal)। এদিন তিনি সাংবাদিকদের বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে উন্নয়নের কর্মধারা শুরু করেছেন সেটা মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছিল। শুধু তাই নয়, ২০১৯ এর বিপর্যয়ের পর অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে এই কাজ হাতে নিয়েছিল। আর আজ তার ফল তৃণমূল কংগ্রেস পেয়েছে।

একইসঙ্গে নিজের দলের সাংগঠনিক দুর্বলতা নিয়েও এদিন মুখ খোলেন প্রবীর ঘোষাল। এ প্রসঙ্গে তিনি বলেন সে একটা দুর্বলতা তো ছিলই এমনকি বুথ স্লিপ পর্যন্ত প্রত্যেক মানুষের কাছে পৌঁছতে পারা যায় নি, আর সেটা করতে ব্যর্থ হয়েছে বিজেপির কর্মীরা। প্রচারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায আবেদন় কে বাংলার মানুষ অনেক বেশি গ্রহন করেছিল বলে আজ এই ফল।

রাজীব বন্দ্যোপাধ্যায়, কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়দের সঙ্গে প্রবীর ঘোষাল। রাজীব বন্দ্যোপাধ্যায়, কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়দের সঙ্গে প্রবীর ঘোষাল।

তাঁর কথায়, অস্বীকার করে কোনও লাভ নেই প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুরো বিজেপি এখানে ঝাঁপিয়ে ছিল কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই মানুষ গ্রহণ করেছেন, তার জন্যেই এই ফলাফল। এদিন তাঁকে প্রশ্ন করা হয়, মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার সাংবাদিক বৈঠকে আহ্বান জানিয়েছেন যারা দলে ফিরতে চায় তাঁরা স্বাগত। এই নিয়ে তাঁর অবস্থান কী জানতে চাওয়া হলে এদিন প্রবীরের উত্তর ছিল, "এই মুহূর্তে সবথেকে বড় যে ব্যাপার সেটা হচ্ছে করোনা পরিস্থিতির মোকাবিলা। যেটা মুখ্যমন্ত্রীও বলেছেন সেইটাই এখন প্রথম প্রায়োরিটি তারপরে রাজনীতি। আগে মানুষ বাঁচবে তারপরে তো রাজনীতি।" অর্থাৎ ঘরে ফেরার রাস্তা কার্যত বন্ধ করেননি এমনিই ইঙ্গিত মিলেছে একসময় উত্তরপাড়ার তৃণমূল বিধায়কের এদিনের সুরে।

প্রসঙ্গত, নির্বাচনের আগের দলীয় রাজনীতির শিকার তিনি এমনই অভিযোগ তুলে ঘাসফুল শিবির ত্যাগ করে বিজেপির হাত ধরেছিলেন প্রবীর। কিন্তু এলাকার মানুষ সেটা ভাল ভাবে নেয়নি। অন্তত বিধানসভা ভোটের ফল তারই ইঙ্গিত দিচ্ছে। তৃণমূল নেত্রীর 'দল ত্যাগীরা ওয়েলকাম' বার্তায় ভরসা করে আগামী দিনে প্রবীর ঘোষালরা আবার তৃণমূলে ফেরেন কিনা সেটাই এখন দেখার।

সুজিত ভৌমিক

Published by:Sanjukta Sarkar
First published:

লেটেস্ট খবর