• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • Bengali Tourist in Uttarakhand: সামনে যেন সাক্ষাৎ মৃত্যু, দুর্যোগে বিধ্বস্ত উত্তরাখণ্ডে আটকে বাগনানের ৫ বাঙালি!

Bengali Tourist in Uttarakhand: সামনে যেন সাক্ষাৎ মৃত্যু, দুর্যোগে বিধ্বস্ত উত্তরাখণ্ডে আটকে বাগনানের ৫ বাঙালি!

সামনে যেন সাক্ষাৎ মৃত্যু, দুর্যোগে বিধ্বস্ত উত্তরাখণ্ডে আটকে বাগনানের ৫ বাঙালি!

সামনে যেন সাক্ষাৎ মৃত্যু, দুর্যোগে বিধ্বস্ত উত্তরাখণ্ডে আটকে বাগনানের ৫ বাঙালি!

ওই পাঁচ পর্যটকদের (Bengali Tourist in Uttarakhand) সঙ্গে ফোনে যোগাযোগ করতে পারছেন না তাঁদের বাড়ির লোকেরা।

  • Share this:

    #দেরাদুন: উত্তরাখণ্ডে (Uttarakhand) টানা বৃষ্টি, ভূমিধস এবং আকস্মিক বন্যার কারণে চারিদিকে ভয়ঙ্কর পরিস্থিতি। রাজ্যের অনেক জায়গায় এই প্রাকৃতিক দুর্যোগে মৃতের সংখ্যা ৪৭-এ পৌঁছেছে। বহু মানুষের নিখোঁজ হয়ে যাওয়ার খবর পাওয়া গিয়েছে। এই আতঙ্কের মধ্যেই উত্তরাখণ্ডে পাহাড়ি ধসে আটকে পড়েছেন বাগনানের পাঁচ বাঙালি পর্যটক (Bengali Tourist in Uttarakhand)। গত পঞ্চমীর দিনে বাগনানের এন ডি ব্লকের বাসিন্দা দুই পরিবারের ৫ জন বাসিন্দা গাড়িতে করে নৈনিতাল এর উদ্দেশ্যে রওনা দেন (Bengali Tourist in Uttarakhand)। পাঁচ জনের দলে রয়েছেন, সত্যব্রত রায়, জয়ন্তী রায় ও তাঁদের ২২ বছরের ছেলে সৌম্যব্রত রায়। সঙ্গে পারিবারিক বন্ধু পরিবার অসীম গুড়ে অসীমা গুড়ে।

    বেড়াতে যাওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই প্রতিবেশী এবং বাড়ির লোকেদের সঙ্গে কথা হয়েছে তাঁদের। তবে গতকাল দুপুর ১২ টার পর কার্যত যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় তাঁদের সঙ্গে। ওই পাঁচ পর্যটকদের (Bengali Tourist in Uttarakhand) সঙ্গে ফোনে যোগাযোগ করতে পারছেন না তাঁদের বাড়ির লোকেরা। এতে চরম উদ্বেগে রয়েছেন তাঁরা। ফোনে শেষবার কথা বলার সময় আটকে পড়া যাত্রীরা জানিয়েছিলেন উত্তরাখণ্ডের (Uttarakhand) পিথারাগোর এলাকায় ধসের কারণে তাঁরা আটকে আছেন।

    ওখানে (Uttarakhand) মোবাইল নেটওয়ার্ক কাজ না করায় কোনও যোগাযোগ করা যাচ্ছে না। এদিকে টিভির পর্দায় ওই এলাকায় পাহাড়ি ধস এবং বন্যার ছবি দেখে গভীর চিন্তায় আছেন পরিবারের লোকেরা। তাঁরা চাইছেন রাজ্য প্রশাসনের পক্ষ থেকে দ্রুত কোনও ব্যবস্থা নেওয়া হোক যাতে তাঁদের নিরাপদ ভাবে উদ্ধার করা যায়। আগামী রবিবার তাঁদের বাড়ি ফেরার কথা ছিল। পরিবারের লোকেরা এখন বুঝে উঠতে পারছেন না কবে তাঁরা ঘরে ফিরবেন। আতঙ্ক ও উদ্দীপনায় সময় কাটাচ্ছেন তাঁরা।

    . .

    একটানা বৃষ্টির জেরে একেবারেই বিপর্যস্ত উত্তরাখণ্ড। একাধিক জায়গার পরিস্থিতি ঘিরে ক্রমশ বাড়ছে উদ্বেগ। এমনিতেই বিভিন্ন জায়গায় ধস নেমে কার্যত গোটা উত্তরাখণ্ড জুড়ে বিভিন্ন জায়গায় আটকে রয়েছেন হাজারো পর্যটক। গোটা পরিস্থিতি সম্পর্কে আরও ভাল ধারণার জন্য উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি অতিবৃষ্টিতে প্রভাবিত বিভিন্ন এলাকা আকাশপথে সফর করে দেখেন। পরে তিনি জানান, 'বিপর্যস্ত এলাকাগুলি থেকে পর্যটকদের সরিয়ে আনতে হেলিকপ্টারের মাধ্যমে সেনা পাঠানো হচ্ছে।' গোটা পরিস্থিতি নিয়ে ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যে টেলিফোনে কথা বলেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে। বৃষ্টিপাত শুরু হওয়ার পর থেকেই উত্তরাখণ্ড সরকার সক্রিয়ভাবে কাজে নামলেও এই মুহূর্তে প্রকৃতির রুদ্ররূপের কাছে বেশ বেগ পেতে হচ্ছে উদ্ধারকাজে।

    সন্তু মালিক

    আরও পড়ুন: আজ থেকে বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গের মানুষের জন্য বড়সড় স্বস্তির খবর

    Published by:Raima Chakraborty
    First published: