Home /News /south-bengal /
AITMC: বাড়ি বাড়ি যাবেন তৃণমূল কর্মীরা! পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগে 'উন্নয়নের আয়না'

AITMC: বাড়ি বাড়ি যাবেন তৃণমূল কর্মীরা! পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগে 'উন্নয়নের আয়না'

Aitmc: উন্নয়নের আয়না। এবার এই কর্মসূচি তৃণমূলের জনসংযোগ বাড়ানোর হাতিয়ার।

  • Share this:

#সিউড়ি: রবিবার বীরভূম জেলা তৃণমূলের বৈঠকে 'উন্নয়নের আয়না' নামের নতুন কর্মসূচির প্রস্তাব গ্রহণের পর সম্মতি জেলা সভাপতি অনুব্রত মন্ডলের ।

আগামী বছর পঞ্চায়েত নির্বাচনের আগেই নিজেদের ঘর গোছানোর পাশাপাশি সরকারি প্রকল্পগুলি প্রতিটি বাড়িতে পৌছে দেওয়ার  লক্ষ্যেই শুরু হচ্ছে এই কর্মসূচি।

তৃণমূল দল সূত্রে জানা যায়, রাজ্য সরকারের ৭৪টি প্রকল্পের নাম দিয়ে ছক আকারে একটি ফর্ম তৈরি করা হয়েছে। যা নিয়ে ঘুরবেন দল থেকে ঠিক করে দেওয়া কর্মীরা।

আরও পড়ুন- যে দফতরের কাজ পড়ে আছে, তার কানমলা খাওয়া উচিত, বাঁকুড়ায় ধমক মমতার

দলের কর্মীরা বাড়ির প্রত্যেক সদস্যকে জিজ্ঞাসা করবেন, কোন কোন প্রকল্প পেয়েছেন আর কোন কোন প্রকল্প পাননি! তারপর সেই মতো ফর্ম পূরণ করে প্রথমে দলের অঞ্চল স্তরে ও পরে ব্লক স্তরে জমা করতে হবে।

প্রকল্পের যোগ্য প্রাপ্য, সুবিধা না পাওয়া ব্যক্তিদের নিয়ে পঞ্চায়েত ভোটের আগে দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে তা পাইয়ে দেওয়ার ব্যবস্থা করা হবে দল থেকে। তার পরই পঞ্চায়েত ভোটের আগে ভোট চাইতে গেলে জেলার প্রতিটি মানুষের কাছে জোর গলায় বলা যাবে, 'এত এত প্রকল্পের সুবিধা পেয়েছেন তা বজায় রাখতে ভোটটা আমাদের দিন।'

এই কর্মসূচি শুরু হওয়ার কথা রয়েছে জুনের প্রথম সপ্তাহ থেকেই। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, পঞ্চায়েত ভোটের ঠিক আগেই শাসকদলের এই উদ্যোগ শক্ত করে দেবে ভোট ময়দানের মাটি।

২০২৩ সালের পঞ্চায়েত ভোটকে মাথায় রেখে ইতিমধ্যেই ময়দানে নেমে পড়েছেন শাসকদলের সদস্যরা। প্রায় প্রতিদিনই বিধায়ক থেকে শুরু করে দলের জেলাস্তরের নেতারা কর্মীদের নিয়ে জেলার কোথাও না কোথাও চলছে কর্মীসভা।

এবার এই কর্মীসভাগুলোতে শারীরিক অসুস্থতার জন্য উপস্থিত থাকতে পারেননি জেলা সভপতি অনুব্রত মণ্ডল। তবে জানা গিয়েছে, অসুস্থতার মধ্যেও প্রতিটি কর্মীসভার ওপর কড়া নজরদারি রেখেছেন তিনি।

আরও পড়ুন- কিষান মান্ডিতে ওজনে গলদ! অভিযোগকারীর চিঠি পড়ে কড়া নির্দেশ মমতার

রবিবার বোলপুর পার্টি অফিসে বৈঠক হয় শাসক দলের। দল সূত্রে জানা যায় মহম্মদ বাজারের ব্লক সভাপতির বদল থেকে শুরু করে বেশ কিছু কর্মসূচির সিধান্ত হয় বৈঠকে।

এদিন আলোচনায় উপস্থিত লাভপুরের বিধায়ক অভিজিৎ সিনহা তাঁর একটি প্রস্তাব 'উন্নয়নের আয়না' উপস্থাপন করেন সর্বসম্মুখে। থাকবে একটি ফর্ম,  যা নিয়ে প্রতিটি বাড়িতে বাড়িতে ঘুরতে হবে কর্মীদের। তার পরই তা পূরণ করে এনে নিশ্চিত করতে হবে যাতে সরকারি প্রকল্পগুলি থেকে কেউ বঞ্চিত না হয়।

পঞ্চায়েত ভোটের আগে সেই সুবিধা পাওয়া প্রকল্পের খতিয়ান তুলে ধরতে হবে সর্বসমক্ষে। জানা গিয়েছে, জেলা সভাপতি অনুমোদন দিয়েছে সেই প্রস্তাবে। জোরকদমে এই কর্মসূচি শুরু হবে জুন মাসে থেকেই।

Published by:Suman Majumder
First published:

Tags: AITMC, Anubrata Mandal, Birbhum, Trinamool Congress

পরবর্তী খবর