দিঘা মোহনায় বিরল প্রজাতির বিশাল সামুদ্রিক মাছ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য !

দিঘা মোহনায় বিরল প্রজাতির বিশাল সামুদ্রিক মাছ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য !
  • Share this:

Sujit Bhowmik

#দিঘা: বৃহস্পতিবার সকালে দিঘা সমুদ্রে মাছ ধরতে যাওয়া একটি ট্রলারের জালে ধরা পড়ল বিশালাকায় অদ্ভূত একটি মাছ। এদিন দিঘা মোহনার মাছের বাজারে সেটি নিলামে বিক্রিও হয়েছে। মৎস্যজীবীদের সূত্রে জানা গিয়েছে, এই মাছটির ওজন প্রায় ৫ থেকে ৭ কুইন্টাল। এবং কলকাতার এক ব্যবসায়ী মাছটিকে নিলামে কিনে নিয়েছেন বলেও জানা গিয়েছে।

দিঘা ফিশারম্যান অ্যান্ড ফিশ ট্রেডার্স অ্যাসোসিয়েশনের পদাধিকারী শ্যামসুন্দর দাস জানিয়েছেন এই মাছটি আসলে বিশালাকৃতির তিল শঙ্কর মাছ। এই মাছের শরীরের অংশ গুরুত্বপূর্ণ ওষুধ তৈরির কাজে লাগে। তবে এমন মাছ সচরাচর জালে ধরা পড়েনা বলেই মৎস্যজীবীদের দাবি।

দিঘা মোহনার মৎস্যজীবিদের সূত্রে জানা গিয়েছে, স্থানীয় মৎস্যজীবী রতন জানা ট্রলারের জালে ধরা পড়ে এই অদ্ভুত দর্শন মাছটি। অনেকেই বলেন, এই মাছ নাকি মানুষকেও খেয়ে নেয়। যদিও এই কথার কোনও প্রামান্য সত্যতা নেই। তবে মাছটি বেশ বড়। এবং সেটিকে দেখলেও প্রথমে ভয় লাগা স্বাভাবিক। ট্রলারে থাকা মৎস্যজীবীরা জানান, জালে মাছটি উঠে আসার পরেই তাঁদের মধ্যে আলোড়ন পড়ে যায়। মাছটি জালের মধ্যে পড়ে ছটফট করছিল। আর সেটিকে বিক্রি করে বেশ ভাল মুনাফা হয়েছে বলেও জানিয়েছেন তাঁরা।

First published: 07:48:09 PM Dec 12, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर