corona virus btn
corona virus btn
Loading

পূর্ব বর্ধমানে করোনা আক্রান্ত আরও দুই!

পূর্ব বর্ধমানে করোনা আক্রান্ত আরও দুই!

সম্প্রতি ভিন রাজ্য থেকে ফিরেছিলেন তাঁরা। তাঁদের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছিল। সেখানেই তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

  • Share this:

পূর্ব বর্ধমান জেলায় আরও দু জন করোনা আক্রান্তের হদিশ মিলল।  পূর্ব বর্ধমানের ভাতার ও মঙ্গলকোটের দুই বাসিন্দা করোনা আক্রান্ত হয়েছেন।

সম্প্রতি ভিন রাজ্য থেকে ফিরেছিলেন তাঁরা। তাঁদের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছিল। সেখানেই তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই নমুনা পরীক্ষার রিপোর্টে আজ তাদের করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে। এই ঘটনায় জেলায় উদ্বেগ আরও বাড়লো। এখনও পর্যন্ত জেলার তের জন বাসিন্দা করোনা আক্রান্ত হলেন। রবিবারই আউশগ্রাম ও পূর্বস্থলীতে দুই করোনা আক্রান্তের হদিশ মিলেছিল।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ভাতারের ওই ব্যক্তি  দিল্লি থেকে বিশেষ ট্রেনে ফিরেছিলেন। তার বাড়ি ভাতারের বড় পোষলা গ্রামে। অন্যদিকে, মঙ্গলকোটের নতুনহাটের বাসিন্দা এক ব্যক্তি ফিরেছিলেন চেন্নাই থেকে। আরও কয়েক জনের সঙ্গে বাস ভাড়া করে এরাজ্যে ফেরেন। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণবকুমার রায় জানান, দু জনেই গত ১৫ মে রাজ্যে ফিরেছিল। সেদিনই তাদের কৃষি ভবনে কোয়ারান্টিনে সেন্টারে রাখা হয়। ১৬ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সোমবার রাতে তাদের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।  তাদের দুর্গাপুরের সনকা হাসপাতালে পাঠানো হচ্ছে।

 ভিন রাজ্যে আটকে পড়া বাসিন্দা ও  শ্রমিকরা ফেরার পর থেকেই জেলায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় উদ্বিগ্ন প্রশাসন। আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার  বাসিন্দারাও। মুম্বাই থেকে ফেরার পথে করোনায় আক্রান্ত হন আউশগ্রামের দুজন। মাকে চিকিৎসা করিয়ে ফিরছিলেন এক যুবক। তাঁদের দু জনের দেহেই করোনার সংক্রমণ মেলে।

এরপর রবিবার পূর্বস্থলীতে এক জন করোনা আক্রান্ত শ্রমিকের হদিস মেলে। আরও কয়েক জনের সঙ্গে গাড়ি ভাড়া করে মুম্বই থেকে এ রাজ্যে ফিরেছিলেন তিনি।  এরপর সোমবার  ভিন রাজ্য থেকে আসা আরও দু জন করোনা আক্রান্তের হদিশ মিলল নতুন দুই এলাকায়।  এই ঘটনার জেরে  ভিন রাজ্য থেকে আসা বাসিন্দাদের প্রত্যেকের নমুনা পরীক্ষা নিশ্চিত করার ওপর জোর দিচ্ছে জেলা প্রশাসন।

Published by: Arindam Gupta
First published: May 19, 2020, 12:53 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर