corona virus btn
corona virus btn
Loading

বর্ধমান শহরে ফের দু'জন করোনা আক্রান্তের হদিশ, বাড়ছে উদ্বেগ

বর্ধমান শহরে ফের দু'জন করোনা আক্রান্তের হদিশ, বাড়ছে উদ্বেগ
  • Share this:

#বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় নতুন করে ৫ জন করোনা আক্রান্তের হদিশ মিলল। এই নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫৭ জন হল। তবে তার মধ্যে ১৪৪ জন করোনা আক্রান্ত হাসপাতালে চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১৩ জন। তাঁরা দুর্গাপুরের সনকা হাসপাতাল ও বর্ধমানের ক্যামরি কোভিড হাসপাতালে ভর্তি রয়েছেন। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন গড়ে ৪০০ নমুনার পরীক্ষা হচ্ছে।

পূর্ব বর্ধমান জেলায় নতুন করে আক্রান্ত ৫জনের মধ্যে দু’জন বর্ধমান পুরসভা এলাকার বাসিন্দা। নতুন করে দু’জন আক্রান্তের হদিস মেলায় উদ্বেগ বেড়েছে শহরে। এছাড়াও খণ্ডঘোষ ব্লকের দুজন, মেমারি ২ ব্লকে একজনের করোনা পজিটিভ রিপোর্ট মিলেছে। জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, আক্রান্তদের সকলকেই বর্ধমানের কোভিড হাসপাতালে ভর্তি করে চিকিৎসা চালানো হচ্ছে। আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা সংগ্রহ করা হচ্ছে। তাদের কোয়ারেন্টাইন রেখে লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। ওই এলাকাগুলিকে ইতিমধ্যেই কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে। জেলা প্রশাসন তার পার্শ্ববর্তী এলাকাকে বাফার জোন হিসেবে ঘোষণা করেছে। এলাকায় লকডাউন কড়াকড়ি করা হচ্ছে।

বর্ধমানে আক্রান্তদের মধ্যে এক স্কুল ছাত্র রয়েছে। তার বাড়ি বর্ধমান শহরের কাঞ্চননগর এলাকায়। তার বাবা পেশায় রাজমিস্ত্রি। তবে তিনি এই সময় বাইরে কোথাও কাজে যাননি। তাই ওই ছাত্র কিভাবে করোনা আক্রান্ত হল তা ভেবে পাচ্ছে না স্বাস্থ্য দফতর। অন্যদিকে, বর্ধমান শহরের কানাইনাটশাল এলাকায় এক মহিলা করোনা আক্রান্ত হয়েছেন। তিনি কলকাতায় চিকিৎসা করাতে গিয়েছিলেন। সেখানেই তাঁর দেহে করোনার সংক্রমণ ঘটে বলে মনে করা হচ্ছে। খণ্ডঘোষ ব্লকের এক মহিলা ও তাঁর এক আত্মীয় করোনা আক্রান্ত হয়েছেন। তাঁরা মুম্বইয়ে চিকিৎসা করাতে গিয়েছিলেন। সেখানে লকডাউনে আটকে পড়েছিলেন। সম্প্রতি তাঁরা বিশেষ ট্রেনে বাড়ি ফেরেন। তাঁদের লালা রস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাতে তাঁদের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মেমারি ২ ব্লকের করোনা আক্রান্ত ব্যক্তি পরিযায়ী শ্রমিক। তিনি সম্প্রতি বিশেষ ট্রেনে কর্ণাটক থেকে ফিরেছিলেন।

Published by: Dolon Chattopadhyay
First published: June 27, 2020, 7:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर