Home /News /south-bengal /
West Bengal Municipal Election 2022: কাকা-ভাইপোর লড়াইয়ের জমজমাট কাটোয়া! মুখোমুখি তৃণমূল ও কংগ্রেস

West Bengal Municipal Election 2022: কাকা-ভাইপোর লড়াইয়ের জমজমাট কাটোয়া! মুখোমুখি তৃণমূল ও কংগ্রেস

West Bengal Municipal Election 2022: কাটোয়া পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থীর হয়ে প্রচারে নেমেছেন জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। অন্য দিকে এই ৬ নম্বর ওয়ার্ডের জাতীয় কংগ্রেসের প্রার্থী হয়েছেন রণজিৎ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন...
  • Share this:

#কাটোয়া: কাটোয়ায় জমে উঠেছে কাকা ভাইপোর লড়াই। তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় দলের জয় নিশ্চিত করতে প্রচারে কোনও খামতি রাখছেন না। অন্যদিকে তাঁর ভাইপো কাটোয়ার পুরভোটে কংগ্রেসের প্রার্থী। ওই ওয়ার্ডে তৃণমূল প্রার্থীর সমর্থনে প্রচার করছেন রবিবাবুও। ফলে কাকা ভাইপোর লড়াইকে কেন্দ্র করে সরগরম কাটোয়া।

পুরভোটে  কাটোয়ায় কাকা-ভাইপো লড়াইয়ে উপভোগ করছেন শহরের বাসিন্দারা। কাটোয়া পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের  তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন অরিন্দম বন্দ্যোপাধ্যায়। তাঁর হয়ে প্রচারে নেমেছেন দলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। অন্যদিকে এই ৬ নম্বর  ওয়ার্ডের জাতীয় কংগ্রেসের  প্রার্থী হয়েছেন রণজিৎ চট্টোপাধ্যায়। তিনি সম্পর্কে  রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের ভাইপো। একই পরিবারের দুই সদস্য  রাজনীতির ময়দানে বিপরীতমুখী  লড়াইয়ে নেমেছেন।

আরও পড়ুন: আগামী ২২ তারিখ চার পুরনিগমের মেয়র হিসাবে শপথ গ্রহণ হতে পারে

কাটোয়ার ৬ নম্বর ওয়ার্ড থেকে দলীয় প্রার্থীকে জেতাতে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি তথা কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় রাজনীতির ময়দানে ভাইপোর বিরুদ্ধে সরাসরি লড়াইয়ে নেমেছেন। ভাইপোকে রাজনীতির ময়দানে পরাজিত করতে দলীয় প্রার্থীর হয়ে কাকা রবীন্দ্রনাথবাবু শহরের বিভিন্ন এলাকায়  জনসভা করছেন। শহরের রাজনৈতিক মহল কাকা-ভাইপোর এই সম্মুখ লড়াই এর আগে দেখেনি।

যদিও কাকা ভাইপো দুজনেই এটাকে লড়াই বলতে নারাজ। কংগ্রেস প্রার্থী রণজিৎ চট্টোপাধ্যায়ের বক্তব্য, কাকা-ভাইপোর লড়াই বলে যেটা চালানো হচ্ছে সেটা ঠিক না। লড়াই হচ্ছে তৃণমূলের সঙ্গে কংগ্রেসের। আমার বিপদে কাকা থাকবে, কাকার বিপদে আমি থাকব। সেটা সম্পর্কের বিষয়। আমি কংগ্রেস করি। কাকা তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি। অন্যদিকে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, আমি তৃনমূল কংগ্রেসের জেলা সভাপতি। স্বাভাবিক ভাবেই ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের  প্রার্থীর হয়ে প্রচার করছি। কংগ্রেসের প্রার্থী রণজিৎ চট্টোপাধ্যায়  আমার ভাইপো এটা ঠিক। ভাইপোর কোনও সমস্যা বা বিপদ হলে আমি যাব। আবার  আমার কোনও বিপদ হলে ভাইপো আসবে। এটা তো সম্পর্কের ব্যাপার। এটা লড়াই কিছু নয়। এরকম ঘটনার নজির রাজনৈতিক মহলে এর আগেও হয়েছে।

আরও পড়ুন: কড়া দাওয়াইয়ে কাজ হবে? গোঁজ নিয়ে কঠোর তৃণমূল, এবার নজরে আরও দুই জেলা

রণজিৎ চট্টোপাধ্যায় আরও বলেন, তৃণমূল কংগ্রেসের প্রার্থী আমার কাকার নামে এক সময় জনসভায় নানান কুৎসা করেছিল। সেই প্রার্থীই এখন কাকার ছবি দেওয়া পোস্টার ওয়ার্ডে সাঁটিয়ে ভোট ভিক্ষা করছে দেখে হাসি পাচ্ছে। তৃণমূল কংগ্রেসের প্রার্থী অরিন্দম বন্দ্যোপাধ্যায় বলেন,দলে মান অভিমান থাকে।  আমাদের রাজনৈতিক পরিবারের ঘটনায় কংগ্রেসের লোকের নাক না গলানোই ভাল।  কাটোয়ার এই ৬ নম্বর ওয়ার্ডে কাকা  না ভাইপো কার জয় হয় সেটাই এখন দেখার।

শরদিন্দু ঘোষ

Published by:Uddalak B
First published:

Tags: West Bengal Municipal Election 2022

পরবর্তী খবর