শসা চুরি রুখতে বিদ্যুতের তারের বেড়া, জমিতে ঢুকতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 25, 2017 02:14 PM IST
শসা চুরি রুখতে বিদ্যুতের তারের বেড়া, জমিতে ঢুকতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত ২
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 25, 2017 02:14 PM IST

#নোদাখালি: শসা চুরি রুখতে মালিক জমি ঘিরেছিলেন লোহার তার দিয়ে। বেআইনিভাবে বিদ্যুত সংযোগ করেছিলেন সেই তারে। আর তাতেই ঘটল বিপত্তি। নোদাখালিতে শসা খেতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ২ যুবকের। এরপরেই জমি মালিক মোস্তাকিন শেখের বাড়িতে ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয় ক্ষুব্ধ গ্রামবাসী। ঘটনার পর থেকে অভিযুক্তের খোঁজ মেলেনি।  অভিযুক্তকে দ্রুত গ্রেফতারের আশ্বাস দিয়েছে প্রশাসন।

দক্ষিণ ২৪ পরগনার নোদাখালিতে ২ বিঘা জমিতে শসা চাষ করেছিলেন মোস্তাকিন শেখ। ফলন ভাল হওয়ায় প্রায়ই চুরি যাচ্ছিল শসা।  জমিতে উত্পাত বাড়ছিল গবাদি পশুদের। অতিষ্ঠ হয়ে মোস্তাকিন শসার জমির চারপাশে লোহার তার দিয়ে ঘিরে দেন।  এরপর তারের বেড়ায় মোস্তাকিন বিদ্যুৎ সংযোগ করে দেন। শুক্রবার সন্ধেয় ওই শসার জমিতে ঢুকতে যায় স্থানীয়  রাজীব আলি মল্লিক ও মহম্মদ মোজাম্মেল শেখ।  তখনই বিদ্যু‍ৎস্পৃষ্ট হয়ে মারা যায় ওই দুই যুবক। মোস্তাকিন বেআইনিভাবে বিদ্যুতের তারের বেড়াজাল দেওয়ায় আগেই ক্ষোভ জমেছিল এলাকায়।  শুক্রবার দুই যুবকের মৃত্যুতে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অভিযুক্ত মোস্তাকিনের বাড়িতে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেন স্থানীয়রা। শনিবার সকালেও নতুন করে উত্তেজনা ছড়ায়। মোস্তাকিনের বাড়ি ও গাড়িতে ফের ভাঙচুর চালানো হয়।

এলাকায় অন্যান্য চাষের জমিতেও লোহার তারের বেড়া দিয়েছেন মালিকেরা। শুধুমাত্র মোস্তাকিনই লোহার তারে বিদ্যুৎ সংযোগ করেছিলেন বলে অভিযোগ গ্রামবাসীদের। অভিযুক্ত জমি মালিকের কড়া শাস্তির দাবি জানিয়েছে মৃতদের পরিবার। প্রশাসনের নিষেধাজ্ঞা সত্ত্বেও কীভাবে বিদ্যুতের তারের বেড়া? প্রশ্ন তুলছেন গ্রামবাসীরা।

First published: 02:14:43 PM Mar 25, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर