বাম ছাত্র যুব সংগঠনের মিছিলে রক্তারক্তি

বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযান ঘিরে তুলকালাম হাওড়ার বঙ্গবাসী মোড়ে। মিছিল আটকাতেই পুলিশের সঙ্গে সংঘর্ষ আন্দোলনকারীদের।

Bangla Editor | News18 Bangla
Updated:Sep 14, 2019 01:17 PM IST
বাম ছাত্র যুব সংগঠনের মিছিলে রক্তারক্তি
বামেদের মিছিল
Bangla Editor | News18 Bangla
Updated:Sep 14, 2019 01:17 PM IST

#হাওড়া: বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযান ঘিরে তুলকালাম হাওড়ার বঙ্গবাসী মোড়ে। মিছিল আটকাতেই পুলিশের সঙ্গে সংঘর্ষ আন্দোলনকারীদের। দফায় দফায় ইটবৃষ্টি। পালটা লাঠিচার্জ, কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। আটক করা হয় বেশ কয়েকজন বাম সমর্থককে।

বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযানে ধুন্ধুমার হাওড়ার বঙ্গবাসী মোড়ে। দফায় দফায় পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষ। পুলিশের লাঠিচার্জ, কাঁদানে গ্যাসে, জলকামান। পালটা ইটবৃষ্টি। কর্মসংস্থান, নতুন শিল্প তৈরি, বেকার ভাতা ও কম খরচে পড়াশোনার দাবিতে ১২টি বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে সিঙ্গুর থেকে নবান্ন মিছিল শুরু হয়েছিল বৃহস্পতিবার। শুক্রবার হাওড়া রেল মিউজিয়াম থেকে মিছিল শুরু হয়ে মল্লিক ফটক হয়ে জিটি রোড ধরে নবান্নে পৌঁছনোর কথা ছিল।

সকাল থেকেই তৈরি ছিল পুলিশও। বঙ্গবাসী মোড়ে তৈরি ছিল তিন স্তরের ব্যারিকেড। ছিল কমব্যাট ফোর্স, রোবো-কপ। বঙ্কিম সেতু পার হতেই মিছিল আটকায় পুলিশ। বাম ছাত্র-যুবদের মিছিল ছত্রভঙ্গ করতে জলকামান, কাঁদানে গ‍্যাসের শেলও ছোড়ে পুলিশ। কার্যত এক ধাক্কাতেই মিছিল ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ করে ইট, কাঁচের বোতল, আগুনের গোলা ছোড়ে বলে অভিযোগ।

বাম ছাত্র-যুব নেতাদের অভিযোগ বহিরাগতরা আশপাশের বহুতল থেকে তাদের লক্ষ করে ইট ছোড়ে। আন্দোলনকারীরা বহুতল থেকে বেশ কয়েকজনকে বের করে মারধর করেন বলেও অভিযোগ।

আহত হন বেশ কয়েকজন পুলিশকর্মী। হাসপাতালে ভরতি ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক সায়নদীপ মিত্র, এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য ও সভাপতি প্রতিকুর রহমান সহ বেশ কয়েকজন বাম কর্মীও। সব মিলিয়ে যতটা গর্জন করেছিলেন নেতারা, বর্ষণ ততটা হল না।

First published: 01:17:55 PM Sep 14, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर