Home /News /south-bengal /
Truck Prohibited In These Two Highways: এই দুই রাজ্য সড়কে বালির লরি চলাচলে বিধিনিষেধ! কিছুটা স্বস্তি পাবেন সাধারণ মানুষ

Truck Prohibited In These Two Highways: এই দুই রাজ্য সড়কে বালির লরি চলাচলে বিধিনিষেধ! কিছুটা স্বস্তি পাবেন সাধারণ মানুষ

Truck Prohibited In two National Highways: রাজ্যের এই দুটি হাইওয়েতে চলবে না লরি, ট্রাক! কারণটা কী?

  • Share this:

#বর্ধমান: বর্ধমান-আরামবাগ ও বর্ধমান-বাঁকুড়া রাজ্য সড়কে বালির গাড়ি চলাচলে বিধি নিষেধ আরোপ করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। এই বিধি নিষেধ আরোপ করলেন পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াংকা সিংলা।

মূলত যানজট ও দুর্ঘটনা এড়াতেই এই বিধি নিষেধ বলে জেলাশাসকের তরফে জানানো হয়েছে। জেলা প্রশাসনের তরফ থেকে জারি করা বিধি নিষেধ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বর্ধমান-আরামবাগ ও বর্ধমান- বাঁকুড়া রাজ্য সড়ক দিয়ে প্রতিদিন সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ও দুপুর ৩ টে থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত কোনও রকমের বালির গাড়ি যাতায়াত করবে না।

আরও পড়ুন- সবাই জানত, বাড়িতে হচ্ছে গাঁদা ফুলের চাষ, কিন্তু বাস্তবে যা চলছিল, পুলিশও অবাক!

ইতিমধ্যেই এই বিজ্ঞপ্তির কপি হুগলি ও বাঁকুড়ার জেলাশাসক, পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট আধিকারিকদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। এই নির্দেশ কার্যকর করতে যাবতীয় ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসনের তরফে পুলিশকে পদক্ষেপ নিতে বলা হয়েছে। নির্দেশ অনুযায়ী সংশ্লিষ্ট থানাগুলিকে তৎপর হওয়ার জন্য বলেছে পূর্ব বর্ধমান জেলা পুলিশ।

বর্ধমান-আরামবাগ রাজ্য সড়ক অতি গুরুত্বপূর্ণ একটি রাস্তা। এমনিতেই এই রাস্তায় প্রচুর যাত্রীবাহী বাস, লরি ও অন্যান্য যানবাহন চলাচল করে। এর ওপর দিনরাত এক করে বালির বোঝাই ট্রাক, ডাম্পার চলাচল করছিল। তার ফলে যানজট ব্যাপক আকার ধারণ করছিল। একই সমস্যা হচ্ছিল বর্ধমান বাঁকুড়া রাজ্য সড়কেও।

এই সমস্যা দূর করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বারে বারেই এলাকার বাসিন্দারা জেলা প্রশাসনের কাছে আর্জি জানিয়ে আসছিলেন। তাদের অভিযোগ ছিল, বেআইনিভাবে প্রচুর বালি নদীর বুক থেকে তুলে নেওয়া হচ্ছে। এছাড়াও দামোদর ও দ্বারকেশ্বর নদীতে প্রচুর বেআইনি বালি ঘাট চলছে।

আরও পড়ুন- ভয়ানক কাণ্ড! শপথ নিতে গিয়ে আত্মহত্যার চেষ্টা কাউন্সিলরের!

দিনের আলোয় সেইসব বেআইনি বালিঘাট থেকে অবৈধ ভাবে বালি পাচার করা হচ্ছে। ওভারলোডিং চলায় রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে। সেইসব অভিযোগ খতিয়ে দেখার পরই বালির লরি চলাচলে বিধি নিষেধ আরোপ করল জেলা প্রশাসন।

Published by:Suman Majumder
First published:

Tags: Bardhaman news, Truck

পরবর্তী খবর