দক্ষিণবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

আদিবাসীদের সংগঠনে ঢুকল রাজনীতি, নেতার বিজেপিতে যোগ মানছে না আদিবাসী সংগঠন

আদিবাসীদের সংগঠনে ঢুকল রাজনীতি, নেতার বিজেপিতে যোগ মানছে না আদিবাসী সংগঠন

অন্যদিকে আদিবাসী নেতা সুনীল সোরেনের বক্তব্য এটা তৃণমুল দলের চক্রান্ত৷

  • Share this:

#বীরভূম: বীরভূমের আদিবাসীদের সংগঠন আদিবাসী উন্নয়ন গাঁওতা কার্যত দু ভাগে বিভক্ত। আদিবাসী উন্নয়ন গাঁওতার দুই নেতা রবীন সোরেন ও সুনীল সোরেনের দ্বন্ধে দু’ভাগ এই সংগঠন। সম্প্রতি আদিবাসী নেতা সুনীল সোরেন যোগদান করেন বিজেপিতে। বিজেপি নেতাদের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা বেড়েছে। এতদিন আদিবাসী উন্নয়ন গাঁওতার সদস্যদের মধ্যে ছিল না কোনও সক্রিয় রাজনীতি করা সদস্য। সেই কারণে আদিবাসীরা দাবি তুলেছেন যে তাঁরা মেনে নেবে না বিজেপিতে যোগ দেওয়া সুনীল সোরেনকে।

সেই কারণেই আদিবাসী উন্নয়ন গাঁওতার সিউড়ীর তিলপাড়ার অফিস আজ, বুধবারও, ঘেরাও হন রবীন সোরেন পন্থী আদিবাসীরা। ওই অফিসের বেশ কয়েকটি রুমে তালা মেরে দেওয়া হয়। আদিবাসি নেতা রবীন সোরেন জানিয়েছে এতদিন গ্রামে আদিবাসীদের নিয়ে সংগঠনের কাজ করতেন বলে সুনীল সোরেনকে সিউড়ী অফিসের দায়িত্ব দেওয়া হয়েছিল,  কিন্তু বর্তমানে সুনীল সোরেন বিজেপিতে যোগদান করাতে আদিবাসীরা তার ও তার অনুগামীদের সিউড়ী আদিবাসি উন্নয়ন গাঁওতার অফিসে থাকা মেনে নিতে পারছে না৷  কারণ এই সংগঠনে কোনও রাজনীতি চলে না৷  তাছাড়া ওই অফিস থেকে বর্তমানে বিজেপির কাজ কর্ম চলছে বলে অভিযোগ রবীন সোরেনের।

অন্যদিকে আদিবাসী নেতা সুনীল সোরেনের বক্তব্য এটা তৃণমুল দলের চক্রান্ত৷  কারণ রবীন সোরেনের সাথে তৃণমুলের যোগাযোগ হয়েছে বলেই এই ধরনের চক্রান্ত চলছে।

Published by: Pooja Basu
First published: December 2, 2020, 4:02 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर