Home /News /south-bengal /
পূর্ব বর্ধমান জেলা জুড়ে বামেদের রেল অবরোধ, ব্যাহত ট্রেন চলাচল, দুর্ভোগে যাত্রীরা

পূর্ব বর্ধমান জেলা জুড়ে বামেদের রেল অবরোধ, ব্যাহত ট্রেন চলাচল, দুর্ভোগে যাত্রীরা

  • Share this:

    #পূর্ব বর্ধমান:  জেলায় বামেদের আন্দোলনে ব্যাহত হলো ট্রেন চলাচল। বৃহস্পতিবার দুপুরে জেলার বিভিন্ন প্রান্তে বেশ কয়েক জায়গায় রেল অবরোধ করে বাম কর্মী সমর্থকরা। কোথাও সিপিএম, কোথাও বাম ছাত্র যুবরা রেল অবরোধে অংশ নেয়। কেন্দ্রের নয়া কৃষি আইন বাতিলের দাবিতে এই রেল অবরোধ কর্মসূচি পালন করে তারা। রেললাইনে বসে পড়ে বিক্ষোভ দেখানো হয়।

    এর ফলে ব্যান্ডেল কাটোয়া শাখা, বর্ধমান রামপুরহাট শাখা ও বর্ধমান হাওড়া মেন শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়। অবরোধের জেরে বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পরে লোকাল ও দূরপাল্লার ট্রেন। অবরোধ ওঠার পর ট্রেন চলাচল স্বাভাবিক হতে বিকেল গড়িয়ে যায়।

    কেন্দ্রের কৃষি আইন দেশের কৃষকদের স্বার্থবিরোধী- এই অভিযোগ তুলে ওই আইন বাতিলের দাবিতে ব্যান্ডেল কাটোয়া শাখার বাঘনাপাড়া স্টেশনে রেল অবরোধ করে বাম যুব ও ছাত্ররা। এর ফলে বেলা পৌনে বারোটা থেকে সওয়া বারোটা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। একই দাবিতে বিকেল তিনটে পঁয়তাল্লিশ মিনিট থেকে তিনটে বেজে পঞ্চান্ন মিনিট পর্যন্ত কালনা মহাকুমার মেড়তলায় রেল লাইনে নেমে ট্রেন অবরোধ করে বামেরা। ফলে ব্যান্ডেল কাটোয়া শাখায় ফের ট্রেন চলাচল ব্যাহত হয়।

    একই দাবিতে হাওড়া বর্ধমান মেন শাখার রসুলপুর স্টেশনে রেল অবরোধ করে বাম কর্মী সমর্থকরা। রেললাইনের ওপর বসে পড়েন অবরোধকারীরা। ঘটনাস্থলে পৌঁছায় রেল পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করে অবরোধ তোলে তারা। রসুলপুরের পাশাপাশি বর্ধমান হাওড়া মেন শাখার পালসিট স্টেশনেও রেল অবরোধ করে বাম কর্মীরা। অন্যদিকে বর্ধমান রামপুরহাট শাখার নোয়াদার ঢাল স্টেশনে রেল অবরোধ করা হয়। ট্রেন দাঁড় করিয়ে কৃষি আইন বাতিলের দাবি তোলেন বিক্ষোভকারী বাম কর্মী সমর্থকরা। এর ফলে ব্যান্ডেল কাটোয়া, বর্ধমান রামপুরহাট ও বর্ধমান হাওড়া মেন শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়। বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে লোকাল ও দূরপাল্লার ট্রেন। দুর্ভোগে পড়েন এই তিন শাখার নিত্যযাত্রী সহ অন্যান্য যাত্রীরা। অবরোধের জেরে যাত্রীদের অনেকেই সময়ে গন্তব্যস্থলে পৌঁছতে পারেননি।

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Purba bardhaman, Train

    পরবর্তী খবর